শিবপুরে প্রাথমিক বিদ্যালয়গুলোতে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুন ২০২২, ১১:৩৬

নরসিংদীর শিবপুরে ১৪২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনন্দঘন ও জাঁকজমক পরিবেশে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০২২ অনুষ্ঠিত হয়েছে। ২ জুন বৃহস্পতিবার এই নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। 

এতে প্রতি বিদ্যালয়ে ৭টি পদে বিজয়ী ৭ জন প্রার্থীকে নিয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠন করা হয় । নির্বাচনে স্টুডেন্টদের মধ্য থেকে প্রিসাইডিং অফিসার, পোলিং অফিসার, শৃঙ্খলার দায়িত্ব পালন করে। 

এ সময় বিজয়ী প্রার্থীরা লেখপড়ার পাশাপাশি শ্রেণিকক্ষ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা ও বিদ্যালয়ের পরিবেশ সুন্দর রাখায় স্টুডেন্টদের নিয়ে দায়িত্ব পালন করবে বলে জানায়।

শিবপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: রুহুল ছগীর বলেন, আমি বিভিন্ন বিদ্যালয় পরিদর্শন করেছি। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠিত হয়েছে। শিক্ষার্থীদের গণতন্ত্রিক মন-মানসিকতা তৈরি করতে স্টুডেন্টস কাউন্সিল গঠন করার উদ্যোগ নেয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। 

এজন্য দেশের প্রতিটি প্রাথমিক বিদ্যালয়ে একটি করে কাউন্সিল গঠন করা হয়। সে লক্ষে শিবপুর উপজেলার ১৪২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনন্দঘন পরিবেশে এই নির্বাচন অনুষ্ঠি হয়।

এর আগে গত ২৪ মে মনোনয়ন আহ্বান করে গত ২৮ মে তা জমা নেওয়া হয়। ২৯ মে মনোনয়নপত্র বাছাই করে বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়। ৩০ মে মনোনয়ন প্রত্যাহার এবং চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়। 

৯নং মানিকদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচন পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও লাখপুর শিমুলিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আসাদুজ্জামান আসাদ।

এবিএন/আনোয়ার হোসেন স্বপন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ