আজকের শিরোনাম :

দীর্ঘ ২০ বছর পর ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুন ২০২২, ১৪:৪৪

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। দীর্ঘ ২০ বছর পর (৬ জুন) সোমবার ঘাটাইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় খেরার মাঠে অনুষ্ঠিত এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে তৃণমূলের মতামত নিয়ে সাংগাঠনিক বিধি মোতাবেক আগামী তিন বছরের জন্য সভাপতি শহিদুল ইসলাম লেবু এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন আব্দুর রহিম মিয়া।

সম্মেলনে প্রধান অতিথীর বক্তব্যে কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেন দেশে খাদ্য নিয়ে কোন হাহাকার হবে না, খাদ্যের কোন সংকট হবে না। গত ১৪ বছরে আজকের দিন পর্যন্ত আওয়ামীলীগের আমলে একজন মানুষও না খেয়ে মারা যায় নি, কোন মানুষ না খেয়ে থাকার কষ্ট করেনি। আমাদের যে সম্পদ রয়েছে, বৈদেশিক মুদ্রার যে রিজার্ভ রয়েছে, তাতে যে কোন পরিস্থিতি আমরা মোকাবেলা করতে পারব।

ভরা মৌসুমেও চালের দাম না কমার প্রসঙ্গে তিনি বলেন, করোনা, ইউক্রেন- রাশিয়া যুদ্ধ, আন্তর্জাতিক বাজারে দামবৃদ্ধিসহ নানা কারণে চালের দাম কিছুটা বেড়েছে। এবছরও দেশে পর্যাপ্ত পরিমাণ চাল উৎপাদন হয়েছে। শীঘ্রই চালের বাজার স্বাভাবিক হয়ে আসবে।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ¬ব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন নাহার চাঁপা, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি, কেন্দ্রীয় কমিটির সদস্য রিয়াজুল কবীর কাওছার, উদ্বোধক হিসেবে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক, প্রধান বক্তা হিসেবে সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম এমপি বক্তব্য রাখেন। উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবু সম্মেলনে সভাপতিত্ব করেন।
কেন্দ্রিয় নেতাদের উপস্থিতিতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারক তাদের দুজনের নাম ঘোষনা করেন। সম্মেলনে সভাপতি পদে ৫ জন সাধারণ সম্পাদক পদে ১৩ জন প্রার্থীতা ঘোষণা করেছিলেন।

নবনির্বাচিত সভাপতি শহিদুল ইসলাম লেবু বর্তমানে উপজেলা চেয়ারম্যান এবং সাধারণ সম্পাদক আব্দুর রহিম মিয়া অত্র উপজেলার সংগ্রামপুর ইউনিয়নের চেয়ারম্যান।

এবিএন/নজরুল ইসলাম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ