কালিহাতীতে আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন ঘিরে উৎসবের আমেজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জুন ২০২২, ১৬:৫৩ | আপডেট : ১৪ জুন ২০২২, ১৭:০৩

সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দীর্ঘ পর আগামীকাল বুধবার টাঙ্গাইলের কালিহাতী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলন ঘিরে ইতিমধ্যে নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। 

উপজেলা আওয়ামী লীগের সূত্রে জানা যায়, এবার সম্মেলনে সভাপতি পদে একমাত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার নাম আলোচিত হচ্ছে। তবে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন অর্ধ ডজন নেতা। তারা সবাই কাঙ্ক্ষিত পদ পেতে কেন্দ্রীয় ও জেলার নেতাদের দ্বারে দ্বারে ঘুরছেন।

সাধারণ সম্পাদক পদে প্রত্যাশীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এমএ মালেক ভূঁইয়া, যুগ্ম সাধারণ আনোয়ার হোসেন মোল্লা, সহ-সভাপতি আখতারুজ্জামান, সহ প্রচার সম্পাদক শরিফ আহামেদ রাজু,  কালিহাতী পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি নুরুন্নবী সরকার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান দীপুল।

বুধবার সকাল ১০ টায় উপজেলা সদরের  কালিহাতী সরকারি আর এস পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক। 

সম্মেলনে উদ্বোধন থাকবেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক। অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী এড. মোঃ কামরুল ইসলাম,
যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষা মন্ত্রী ডা: দিপু মনি, সাংগঠনিক সম্পাদক সংসদ সদস্য মির্জা আজম, শিক্ষা ও মানবকল্যাণ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাঁপা, সদস্য এড.এবিএম রিয়াজুল কাওসার, টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সংসদ সদস্য জোয়াহেরুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী প্রমুখ।

সম্মেলনকে ঘিরে উপজেলার রাজনীতিতে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। পৌর শহরের গুরুত্বপূর্ণ স্থানে ব্যানার, পোস্টার, ফেস্টুন ও তোরণ নির্মাণ করা হয়েছে। বিভিন্ন হোটেল, রেস্তরাঁ চায়ের দোকানে চলছে আলোচনা। কে হবেন এই ৫ লাখ মানুষের গুরুত্বপূর্ণ সংগঠন আওয়ামী লীগের উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক। 

জানা যায়, ২০১৫ সালের ৩ মার্চ ৭১ সদস্য বিশিষ্ট কালিহাতী উপজেলা আওয়ামী লীগের তিন বছর মেয়াদি  কমিটি গঠিত হয়। এরপরে আর কোনো সম্মেলন হয়নি।

সে সময় মোজহারুল ইসলাম তালুকদারকে সভাপতি এবং আনছার আলীকে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়েছিল। সাধারণ সম্পাদক আনছার আলী উপজেলা নির্বাচনে বিদ্রোহী নির্বাচন করায় তাকে বহিষ্কার করলে এম এ মালেক ভুঁইয়াকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করে দলীয় কার্যক্রম পরিচালিত করে আসছিলেন। 

এবার পূর্ণাঙ্গ কমিটি গঠনের লক্ষে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মোল্লা জানান, আমাদের মাঝে কোনো বিভেদ নেই। সম্মেলনকে সফল করার জন্য কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করে যাচ্ছি। অনেক  সম্মেলন হওয়াতে তৃণমূল নেতাকর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজহারুল ইসলাম তালুকদার জানান, এবার সম্মেলনের মাধ্যমে তৃণমূলের নেতাকর্মীদের করে নতুন কমিটি গঠন করা হবে। সভাপতি কে হচ্ছেন জিজ্ঞাসা করা হলে তিনি জানান, দল যাকে দিবে সেটা মেনে নিতে আমরা প্রস্তুত।

এবিএন/তারেক আহমেদ/জসিম/আব্দুর রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ