স্বপ্ন-পদ্মা-সেতু পেল প্রধানমন্ত্রীর ‘ভালোবাসা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২২, ১৪:১৯

নারায়ণগঞ্জে এক নারীর তিন সন্তান জন্ম নেওয়ার পর তাদের নাম পদ্মা সেতুর নামে ‘স্বপ্ন-পদ্মা-সেতু’ নামকরণ করায় শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর সেই অভিনন্দন বার্তা নিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রটোকল অফিসার শামীম মুসফিক সশরীরে এসে প্রধানমন্ত্রীর উপহার পৌছে দেন। জানিয়ে গেছেন প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বার্তা। পৌছে দিয়েছেন উপহারস্বরূপ এক ভরি করে তিনটি পৃথক স্বর্ণের চেইন, ফলমূল, ফুলের তোড়া ও কাপড়। 

গতকাল সোমবার সন্ধ্যায় শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে বন্দরের নবীগঞ্জে আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম অপুর বাড়িতে আসেন প্রধানমন্ত্রী কার্যালয়ের প্রটোকল অফিসার শামীম মুসফিক। 

সঙ্গে ছিলেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা কুদরত এ খোদা, বন্দর উপজেলা সহকারী কমিশনার (ভ’মি) সুরাই ইয়াসমীন, বন্দর থানার ওসি দিপক চন্দ্র সাহাসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা। অপুর স্ত্রী এ্যানি বেগম ওই সময়ে তিন সন্তান নিয়ে বাড়িতেই ছিলেন। তাদের তিন সন্তানের মধ্যে একজন ছেলে ও দুইজন মেয়ে। ছেলের নাম রেখেছেন স্বপ্ন আর মেয়ে দুইজনের নাম রেখেছেন পদ্মা ও সেতু। যা একসাথে হয় স্বপ্নের পদ্মা সেতু। বর্তমানে মা ও সন্তানেরা সকলেই সুস্থ রয়েছেন। 

তিন সন্তানদের বাবা আশরাফুল ইসলাম অপু বলেন, পদ্মা সেতুর উদ্বোধনের মাসে আমার স্ত্রীর একসাথে তিন সন্তানের জন্ম হয়েছে। এই জন্য ডাক্তার শখ করে তাদের তিনজনের নাম রেখেছেন স্বপ্ন, পদ্মা ও সেতু। আমাদের কাছেও নাম পছন্দ হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য অনেক কাজ করছেন। আমার সন্তানদের জন্মের মাসে পদ্মা সেতুর উদ্বোধন করা হবে। আর এটিকে স্মরণীয় করে রাখার জন্যই তাদের এই নাম দেয়া। 

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী আমার সন্তানদের জন্য উপহার ও দোয়া পাঠিয়েছেন তাতে আমি অত্যন্ত খুশি। আমি প্রধানমন্ত্রীর জন্য দেশবাসীর কাছে দোয়া চাই। তিনি যেন দেশে উন্নয়ণ করতে দীর্ঘ জীবন লাভ করেন। আমি আমার সন্তানদের জন্য সকলের কাছে দোয়া চাই। এর আগে গত শনিবার নারায়ণগঞ্জ শহরের হেলথ রিসোর্ট হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে সিজারের মাধ্যমে জন্ম নেয় এক ছেলে ও দুই মেয়ে। 

এ বিষয়ে চিকিৎসক ডা. বেনজির হক পান্না বলেন, এ্যানি নামে ওই নারী শুরু থেকেই আমার তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। সম্পূর্ণ সময় নিয়ে এই নবজাতকদের জন্ম হয়েছে। তাদের কোন সমস্যা নেই। নরমাল ডেলিভারি করা যেতো কিন্তু পেসেন্টের তাগিদে সিজার করতে হয়েছে। একসাথে তিনি সন্তান পেয়ে তারা সকলেই খুশি। পদ্মা সেতুর উদ্বোধনের মাসে একসাথে তিন নবজাতকের জন্ম। এটাকে স্মরণীয় রাখার জন্যই স্বপ্নের পদ্মা সেতুর নামকরণ হিসেবে নবজাতকদের নাম রাখা হয়েছে। 

এবিএন/নাসির উদ্দিন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ