আজকের শিরোনাম :

ঘাটাইলে ১২৮ আধিবাসী পরিবারের মাঝে ভেড়া বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জুন ২০২২, ১৪:৩০

টাঙ্গাইলের ঘাটাইলে ১২৮ আধিবাসী পরিবারের মাঝে বিনামূল্যে ভেড়া বিতরণ করা হয়েছে। 

গতকাল সোমবার (২০ জুন) দুপুরে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে এক অনুষ্ঠানের মাধ্যমে প্রতি পরিবারকে ২টি করে ভেড়া প্রদান করা হয়।

উপজেলা প্রাণীসম্পদ দপ্তর সূত্রে জানা যায়, সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী আধিবাসীর আর্থসামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায়  মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ অনুদান হিসেবে এসব ভেড়া দেয়া হয়। এসময় উপকারভোগীদের মাঝে ভেড়ার গৃহনির্মাণ উপকরণও দেয়া হয়। 

এছাড়াও সুবিধাভোগী পরিবারগুলো ভেড়া পালনের জন্য  দানাদার খাবারসহ বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হবে জানান উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।

বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, টাঙ্গাইল জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রানা মিয়া, উপজেলা নির্বাহী অফিসার মুনিয়া চৌধুরী, পৌরসভার মেয়র বীরমুক্তিযোদ্ধা আব্দুর রশীদ মিয়া, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ তোফায়েল আহমদ, জামুরিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম খান হেস্টিংস, সাগরদিঘী ইউপি চেয়ারম্যান হেকমত সিকদার, ট্রাইবাল ওয়েল ফেরার এসোসিয়েশন ঘাটাইল উপজেলা শাখার চেয়ারম্যান স্বপক কুমার কোচ প্রমূখ। 

এছাড়াও উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপকারভোগী পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এবিএন/নজরুল ইসলাম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ