মোটরসাইকেল বহনকারী পিকআপ আটকে দিলো পুলিশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জুন ২০২২, ১৫:৪৯

যান চলাচল শুরুর দ্বিতীয় দিনে অনেকটাই চাপশূন্য পদ্মা সেতুর মুন্সিগঞ্জের মাওয়া টোল প্লাজা। মোটরসাইকেল চলাচল বন্ধের নির্দেশনা বাস্তবায়নে কড়াকড়ি অবস্থানে কর্তৃপক্ষ ও আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যেই পিকআপে ভিন্ন পন্থায় মোটরসাইকেল পারাপারের চেষ্টা করে অনেকে।

তবে মাওয়া টোল প্লাজায় সোমবার (২৭ জুন) দুপুরে পিকআপে মোটরসাইকেল পারাপার আটকে দেয় আইনশৃঙ্খলা বাহিনী। দুপুর ১২টার দিকে পিকআপ থেকে মোটরসাইকেল তিনটি নামিয়ে দেওয়া হয়।

পিকআপচালক শাহ আলম বলেন, ‘আমি মালামাল আনতে ওইপাড়ে যাবো। তিনজন আমাকে বললো তাদের মোটরসাইকেল পার করে দিলে টাকা দেবে, তাই তাদের নিয়ে আসছি। কিন্তু পুলিশ নামিয়ে দিয়েছে।’

তবে উল্টো অভিযোগ করেন পিকআপে থাকা তিন মোটরসাইকেল আরোহী। তারা বলেন, কিছু টাকা দিলে মোটরসাইকেলগুলো পারাপার করা হবে বলে জানানো হলে মোটরসাইকেলগুলো গাড়িতে ওঠানো হয়।

তারা আরও বলেন, টোলপ্লাজার সামনে থেকে ফেরিঘাটে গিয়ে ফেরিতে পারাপারের জন্য বলা হয়। তবে ফেরিঘাটে গেলে সেখানে কয়েক ঘণ্টা অপেক্ষা করেও যেতে পারিনি। তাই আবার টোলপ্লাজার সামনে এসেছি।

এ বিষয়ে পদ্মা সেতু (উত্তর) থানার ইন্সপেক্টর নজরুল বলেন, মোটরসাইকেল চলাচল বন্ধে আমাদের নির্দেশনা দেওয়া হয়ছে। সে নির্দেশনা বাস্তবায়নের জন্য সকাল থেকে কাজ করা হচ্ছে। একটি পিকআপে তিনটি মোটরসাইকেল নিয়ে চালাকি করে সেতু পারের চেষ্টা করছিল। বিষয়টি নজরে এলে পিকআপ থেকে মোটরসাইকেল নামিয়ে দেওয়া হয়। কোনো মোটরসাইকেলই সেতু দিয়ে পার হতে পারবে না।

সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছে সরকার। রোববার (২৬ জুন) রাতে এ সংক্রান্ত একটি নোটিশ জারি করেছে সেতু বিভাগ। তথ্য অধিদপ্তরের এক তথ্য বিবরণীতে সেতু বিভাগের এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ