শিবচরে ইউপি উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে লড়বেন দুইজন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জুন ২০২২, ১৩:১৫

মাদারীপুরের শিবচর উপজেলার সন্ন্যাসীরচর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে কহিনুর হাওলাদার ও রফিকুল ইসলাম তারেক নামে দুই প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

গতকাল মঙ্গলবার (২৮ জুন) মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনে বিষয়টি নিশ্চিত করেন শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হারুণ অর রশীদ।

জানা যায়, গত ১৩ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হয়ে ফরিদপুর মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সন্ন্যাসীরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুর রউফ হাওলাদার। পরে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদ শূন্য হলে তফসিল ঘোষণা করা হয়। এতে ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে কহিনুর হাওলাদার ও রফিকুল ইসলাম তারেক নামে দুইজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

এতে আগামী ৩০ জুন মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আগামী ৮ জুলাই প্রতীক বরাদ্দ দেয়া হবে। এরপর শুরু হবে প্রচার-প্রচারণা। ২৭ জুলাই এই সন্ন্যাসীরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন হওয়ার কথা রয়েছে।

সন্ন্যাসীরচর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী কহিনুর হাওলাদার বলেন, আমার বড় ভাই আব্দুর রউফ হাওলাদার অত্র ইউনিয়ন জনগণের ভোটে ৬ বার নির্বাচিত চেয়ারম্যান। তিনি চেয়ারম্যানের দায়িত্বে থাকা অবস্থায় মৃত্যুবরণ করেন। এ ছাড়া তিনি দীর্ঘদিন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ছিলেন। এমনকি আমার বাবাও ইউনিয়নে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি আরও বলেন, আমাদের পরিবার রাজনৈতিক পরিবার। উপ-নির্বাচনে জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। ইউনিয়নের উন্নয়ন ও সার্বিক দিক বিবেচনা করে জনগণ আমাকে নির্বাচিত করবে বলে প্রত্যাশা করছি।

সন্ন্যাসীরচর ইউনিয়ন পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলাম তারেক বলেন, আমি বর্তমানে শিবচর উপজেলা যুবলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক এর দায়িত্বে রয়েছি। আমার বাবা আবদুর রশিদ মাদবর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি হিসেবে রাজনীতির সঙ্গে জড়িত রয়েছে। জনগণের ব্যাপক সাড়া পাচ্ছি। আশা করছি ভোটাররা তাদের চেয়ারম্যান হিসেবে আমাকেই বেছে নেবে।

শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সন্ন্যাসীরচর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. হারুন অর রশিদ জানান, ১৯ বর্গ কিলোমিটার আয়তনের সন্ন্যাসীরচর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা সাড়ে ১৫ হাজার। সন্ন্যাসীর ইউনিয়নের উপ-নির্বাচনে ইভিএমের মাধ্যমে ভোট হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে এর মধ্যে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। 

এবিএন/এস.এম.দেলোয়ার হোসাইন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ