আজকের শিরোনাম :

কটিয়াদীতে ধর্ষণের শিকার প্রতিবন্ধী কিশোরী অন্তঃসত্ত্বা, প্রতিবেশী গ্রেফতার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জুলাই ২০২২, ১৯:৩২ | আপডেট : ০১ জুলাই ২০২২, ১৯:৫০

কিশোরগঞ্জের কটিয়াদীতে এক প্রতিবন্ধী কিশোরীকে (১৫) ধর্ষণ ও অন্তঃসত্ত্বা করার অভিযোগে অভিযুক্ত সজিব মিয়াকে (১৯) গ্রেফতার করেছে থানা পুলিশ। সজিব মিয়া উপজেলার দক্ষিণ লোহাজুরী গ্রামের কাজিরমোড় এলাকার তারা মিয়ার ছেলে। গত বৃহস্পতিবার দিবাগত রাতে (০১/০৭/২২) ধর্ষণের শিকার প্রতিবন্ধী কিশোরীর পিতা মো: মোস্তফা মিয়া বাদী হয়ে কটিয়াদী মডেল থানায় প্রতিবেশী সজিব মিয়াকে আসামি করে মামলা করেন। ওই রাতেই কটিয়াদী মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার দশপাখি ইটাখলা এলাকা থেকে অভিযুক্ত সজিব মিয়াকে গ্রেফতার করে।
মামলার সূত্রে জানা যায়, ধর্ষণের শিকার প্রতিবন্ধী কিশোরী চরকাউনিয়া ইলমা অটিষ্টিক ও বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্রী। সে কথা বলতে না পারলেও আকার-ইঙ্গিতে সব কিছু বুঝতে পারে। প্রতিবন্ধী কিশোরীর বাড়ি অভিযুক্ত সজিব মিয়ার বাড়ির পাশে। বিবাদী সজিব মিয়া প্রতিবেশী হওয়ায় প্রতিবন্ধী কিশোরীর বাড়িতে আসা-যাওয়া ছিল। গত ২ এপ্রিল বিকালে প্রতিবন্ধী কিশোরী সজিবদের বাড়িতে যায়। এ সময় বাড়িতে কেউ না থাকায় সজিব মিয়া তার বড় ভাইয়ের বসত ঘরে নিয়ে জোরপূর্বক প্রতিবন্ধী স্কুলছাত্রীকে ধর্ষণ করে। কিশোরী মেয়েটি প্রতিবন্ধী বিধায় বিষয়টি কাউকে জানাতে পারে নাই। ইদানীং সে অসুস্থ হলে ও বমি বমি ভাব থাকায় তাকে চিকিৎসার জন্য পরিবার গত ২৭ জুন ডাক্তারের শরণাপন্ন হয়।  ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে তার ১২ সপ্তাহ ৪ দিনের গর্ভবর্তীর রিপোর্ট প্রদান করেন। পরে এ বিষয়ে পিতা-মাতা প্রতিবন্ধী মেয়ের কাছে জানতে চাইলে সে তাদেরকে হাতের ইশারায় সজিব মিয়াকে দেখায় এবং ধর্ষণ স্থানে নিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা কটিয়াদী থানায় মামলা করেছেন।

মামলার বাদী মো: মোস্তফা মিয়া জানান, আমার মেয়ে জন্মগতভাবে প্রতিবন্ধী। সে ধর্ষণের শিকার হয়ে গর্ভবর্তী হয়ে পড়েছে। আমি ধর্ষক সজিব মিয়ার দৃষ্টান্তমূলক বিচার চাই। ভিকটিমের বড় ভাই আলামিন জানান, অভিযুক্ত সজিব আমাকে ভয়- ভীতি দেখিয়েছে। আমি একটি হোটেলে কাজ করি। আমার বাবা বৃদ্ধ। আমাদের পরিবারটি একটি দরিদ্র পরিবার। আমি সরকারের কাছে ঘটনার ন্যায় বিচার চাই।

কটিয়াদী মডেল থানার ওসি এসএম শাহাদাত হোসেন বলেন, অভিযোগ আসার সাথে সাথে মামলা নেওয়া হয়েছে। মামলার পর পরই অভিযুক্ত সজিব মিয়াকে গ্রেফতার করা হয়েছে। আজ শুক্রবার দুপুরে সজিব মিয়াকে আদালতে পাঠানো হয়েছে।

এবিএন/ধ্রুব/জসিম/রঞ্জন

এই বিভাগের আরো সংবাদ