প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে এক্সপ্রেসওয়েতে মানুষের ঢল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২২, ১১:৩১

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা জানাতে মাদারীপুর জেলার শিবচরের এক্সপ্রেসওয়ে (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সড়ক) ও অ্যাপ্রোচ সড়কে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের অসংখ্য নেতা-কর্মী-সমর্থক ও সাধারণ মানুষ উপস্থিত হয়। আজ সোমবার সকাল থেকেই শিবচরের পাঁচ্চর, কাঁঠালবাড়ি, সূর্যনগরসহ এক্সপ্রেসওয়ের বিভিন্ন স্থানে সড়কের দুপাশ জুড়ে সারিবদ্ধ হয়ে দাঁড়ায় কয়েক হাজার মানুষ।

জানা গেছে, পদ্মা সেতু পার হয়ে প্রথমবারের মতো প্রধানমন্ত্রী স্ব-পরিবারে সড়কপথে টুঙ্গিপাড়া যাচ্ছেন। সড়কপথে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে শিবচর উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা কর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার সাধারণ মানুষ পদ্মা সেতুর অ্যাপ্রোচ সড়ক এবং এক্সপ্রেসওয়ের দুপাশে অবস্থান নেয়। স্লোগানে মুখর করে তুলে মহাসড়ক। মহাসড়কজুড়ে ব্যাপক নিরাপত্তা ছিল চোখে পড়ার মতো।

পাঁচ্চর এলাকার স্থানীয়রা বলেন, প্রধানমন্ত্রী আমাদের এখান দিয়ে তাঁর বাড়ি যাচ্ছেন। এই খবর শুনে আমিও মহাসড়কে এসে দাঁড়িয়েছি। পদ্মাসেতুর ওপর দিয়ে তিনি প্রথম বাড়ি যাচ্ছেন। আমাদের এলাকার অসংখ্য মানুষ শুভেচ্ছা জানাতে মহাসড়কে এসে দাঁড়িয়েছে।

সূর্যনগর এলাকার কলেজছাত্র মো. রাকিব বলেন, প্রধানমন্ত্রীর গাড়িবহর এই সড়ক হয়ে টুঙ্গিপাড়া গিয়েছে। আমরা মহাসড়কে দাঁড়িয়ে প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছি।

আবদুল হালিম নামে শিবচরের এক আওয়ামী নেতা বলেন, সকাল থেকে আমরা আমাদের নেত্রীকে শুভেচ্ছা জানাতে এখানে এসেছি। তাঁকে একনজর দেখার জন্য।

কাঁঠালবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহসেন উদ্দিন সোহেল বেপারী বলেন, ‘স্বপ্নের পদ্মা সেতুর ওপর দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী প্রথম সড়ক পথে টুঙ্গিপাড়া যাচ্ছেন। আমরা তাঁকে শুভেচ্ছা জানাতে সকাল থেকেই মহাসড়কে অবস্থান করি। অসংখ্য মানুষ প্রধানমন্ত্রীর এই সড়কযাত্রা দেখতে অ্যাপ্রোচ সড়ক, এক্সপ্রেসওয়ে দাঁড়িয়েছিল।’

এদিকে প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়া সফরকে কেন্দ্র করে পুরো এক্সপ্রেসওয়ে নিরাপত্তার চাঁদরে ঢেকে রেখেছে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এখানে যানবাহন ও সাধারণের চলাচল সীমিত করে রাখা হয়।

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাখাওয়াত হোসেন জানান, প্রধানমন্ত্রীর সড়কপথে টুঙ্গিপাড়া যাওয়াকে ঘিরে ভোর থেকেই কঠোর নিরাপত্তা ছিল মহাসড়কে। পুলিশের চেকপোস্টসহ টহল ও কঠোর নিরাপত্তা জোরদার করা হয়।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ