আজকের শিরোনাম :

পাটুরিয়ায় যানবাহনের চাপ নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ১১:১৬

রাজধান ঢাকার সঙ্গে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১টি জেলার যোগাযোগের ব্যস্ততম নৌরুট পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট। প্রতিবছর ঈদের সময় এই নৌরুটে যানবহনের চাপ বাড়ায় ঘণ্টার পর ঘণ্টা ফেরির জন্য অপেক্ষা করতে হতো যাত্রীদের। ফলে চরম দুর্ভোগ পোহাতে হতো এ নৌরুট ব্যবহারকারীদের। কিন্তু গত ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধনের পর থেকে এই নৌরুটে যানবাহন ও যাত্রী চাপ কমেছে কয়েক গুণ। ফলে বর্তমানে সেখানে এক ভিন্ন চিত্র বিরাজ করছে।

সরেজমিন আজ বুধবার (৬ জুলাই) সকাল ১০ টার দিকে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাট এলাকায় গিয়ে যাত্রীবাহী পরিবহনের চাপ লক্ষ করা যায়নি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য)  মো. সালাম হোসেন বলেন, পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ২১টি ফেরি রয়েছে। যানবাহনের বাড়তি চাপ না থাকায় ২ টি ফেরি নোঙর করে রাখা হয়েছে। এ নৌরুটে ১৯ টি ফেরি দিয়ে যানবাহন ও যাত্রী পারাপার করা হচ্ছে। যানবাহনের চাপ বাড়লে বাকি ফেরিগুলো নৌরুটে যুক্ত করা হবে।

তিনি আরও বলেন, মোটরসাইকেল, ছোট গাড়ি, দূরপাল্লার পরিবহন বাস সরাসরি ফেরিতে উঠে যাচ্ছে। যাত্রীদের ভোগান্তির সম্মুখীন হতে হচ্ছে না। বর্তমানে এই ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় ২০টির মতো পণ্যবাহী ট্রাক রয়েছে।  

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ