আজকের শিরোনাম :

দুর্গাপুরে শিক্ষক হত্যার প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ১৩:১১

ঢাকার সাভারে শিক্ষক উৎপল কুমার সরকার হত্যার বিচারসহ অন্যান্য শিক্ষকদের লাঞ্ছনা ও নির্যাতনে জড়িত থাকা ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করছেন নেত্রকোনার দুর্গাপুরের শিক্ষক ও শিক্ষার্থীরা। 

গতকাল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত মানববন্ধনে এ

মানববন্ধন কর্মসূচীতে বাংলাদেশ শিক্ষক সমিতি উপজেলা শাখার সভাপতি মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে শিক্ষক আজিজুর রহমান খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সুসং সরকারি মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আইনুল হক, দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার, প্রভাষক আবু সাদেক, অধ্যক্ষ আব্দুর রহমান, প্রধান শিক্ষক একেএম ইয়াহিয়া, মোস্তফা কামাল লিটন, আলতাবুর রহমান কাজল, ফজলুল হক, দুলাল চক্রবর্ওী, রফিকুল ইসলাম, এমদাদ হোসেন চৌধুরী, সুশীল সমাজের প্রতিনিধি শামছুল আলম খান সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান আগত  শিক্ষকবৃন্দ। 

বক্তারা বলেন, শিক্ষক জাতির মেরুদ- আর আমরাই শিক্ষক হয়ে আজ লাঞ্ছিত। শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যাসহ দেশে শিক্ষক লাঞ্চনা ও নির্যাতনের ঘটনা ঘটছে।এই নির্মম হত্যাকা-ের সর্বোচ্চ শাস্তি দাবি করছি এবং দেশের বিভিন্ন স্থানে শিক্ষকদের সাথে ঘটে যাওয়া অবমাননাকর ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে সে বিষয়ে সরকারের কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানান বক্তারা।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি প্রদান করেন শিক্ষকরা।

এবিএন/তোবারক হোসেন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ