আজকের শিরোনাম :

কোরবানির হাটে উঠেছে ‘কুমিল্লার কিং’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ জুলাই ২০২২, ১৩:৫৪

ক্রেতাদের কাছে আকর্ষণীয় করতে বড় আকারের গরুগুলোকে ‘বস’, ‘রাজাবাবু’, ‘টাইগারবাবু’সহ নানা ধরনের নাম দিয়ে থাকেন খামারিরা। এরই ধারাবাহিকতায় কুমিল্লার দেবিদ্বার উপজেলার ভানী গ্রামের খামারি মমিন আলী নিজের লালন-পালন করা একটি গরুর নাম রেখেছেন ‘কুমিল্লার কিং’। ষাঁড় গরুটির ওজন ১ হাজার ২০০ কেজি বলে দাবি করেন মমিন আলী। প্রাথমিকভাবে গরুটির দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা।

মমিন আলী জানান, এবার কোরবানির পশুর হাটে তোলার জন্য তার খামারে ১০টিরও বেশি গরু লালন-পালন করেছেন তিনি। এর মধ্যে খামারের বড় গরুগুলোকে ক্রেতাদের কাছে আকর্ষণীয় করে তুলতে বিভিন্ন নাম দেওয়া হয়েছে। ‘কুমিল্লার কিং’ নামও আকর্ষণীয় করে তুলতেই দিয়েছেন বলেও জানান মমিন আলী।

মুমিন আলী বলেন, গরুটির পুরো শরীর কালো আর মাথার অংশে সাদা পশমে আবৃত কুমিল্লার কিং। এটি প্রচন্ড জেদি। এর উচ্চতা ৯ ফুট, দৈর্ঘ্য সাড়ে ৫ ফুট। গরুটি একপলক দেখতে কৃষক মুুমিন আলীর বাড়িতে ভিড় করছেন উৎসুক জনতা। তাতে আমি অনেক খুশি। কেউ দাম না বললেও দেখে যান। মুমিন আলী জানান, গরু বিক্রির সময় কিছুটা দাম সেক্রিফাইসও করবেন। তিনি বলেন, প্রতিদিন দুই বেলা প্রায় ১০ কেজি করে খাবার খায় গরুটি। এর মধ্যে রয়েছে গমের ভুসি, কুঁড়া, শুকনো খড় ও কাঁচা ঘাস প্রধান। এ ছাড়া মাঝেমধ্যে ভাতও খাওয়ানো হয়। কোনো ধরনের ওষুধ বা ইনজেকশন ব্যবহার করেনি। খৈল, ভুসি আর খড় ছাড়া কোনো কিছুই খাওয়ানো হয়নি।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ