আজকের শিরোনাম :

ঢাকা-মাওয়া ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল স্বাভাবিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জুলাই ২০২২, ১১:৩৯

মুন্সীগঞ্জের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহাসড়ক (ঢাকা-মাওয়া-ভাঙ্গা এক্সপ্রেসওয়ে) ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। 

আজ বৃহস্পতিবার সকাল থেকে ধলেশ্বরী টোল প্লাজা এবং পদ্মা সেতুর টোল প্লাজায় যানবাহন পারাপারের চিত্র স্বাভাবিক দেখা গেছে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ কিছুটা বেড়েছে। অন্যদিকে, কর্তৃপক্ষ বলছে, যানবাহনের চাপ স্বাভাবিক রয়েছে।

এদিকে ঢাকার অদূরে ধলেশ্বরী টোল প্লাজায় আগে পাঁচটি লেন থাকলেও বর্তমানে সাতটি লেন দিয়ে যানবাহন থেকে টোল আদায় করা হচ্ছে। ঈদ উপলক্ষে যানবাহনের অতিরিক্ত চাপকে বিবেচনায় রেখে আরও দুটি লেন অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ছাড়া নির্দিষ্ট লাইন দিয়ে নির্দিষ্ট যানবাহনের টোল আদায়ের বিষয়টিও নিশ্চিত করা হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টোল প্লাজার ব্যবস্থাপক নজরুল ইসলাম জানান, সকাল থেকে যানবাহনের চাপ খুব একটা নেই। অন্যান্য দিনের মতো যানবাহন পারাপার স্বাভাবিক রয়েছে। সময়ের সঙ্গে সঙ্গে যানবাহনের অতিরিক্ত চাপ থাকতে পারে, এজন্য দুটি লেন অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ছাড়া নির্দিষ্ট লেন দিয়ে যানবাহনের টোল আদায় করা হবে।

অন্যদিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজার সামনে বাস ও ট্রাকের চাপ কম থাকলেও ব্যক্তিগত ছোট যানবাহনের চাপ বেশি রয়েছে।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ