আজকের শিরোনাম :

শিবচরে সন্যাসীরচর ইউপি চেয়ারম্যান হলেন কহিনুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২২, ১৩:১৮

মাদারীপুর শিবচরের সন্যাসীরচর ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও কাঁঠালবাড়ি ইউনিয়নে একটি সংরক্ষিত সদস্য পদে উপ-নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়েছে।

ফলাফলে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- সন্ন্যাসীর চর ইউনিয়নে চেয়ারম্যান পদে কহিনুর হাওলাদার ও কাঁঠালবাড়ি ইউনিয়নে ৭, ৮ ও ৯নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে পেয়ারা বেগম।

বুধবার (২৭ জুলাই) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৭টার দিকে শিবচর উপজেলা পরিষদের ইলিয়াস আহমেদ চৌধুরী অডিটোরিয়ামে ফলাফল ঘোষণা করা হয়।

সন্ন্যাসীর চর ইউনিয়নে চেয়ারম্যান পদে জয়লাভ করেছেন ঘোড়া প্রতীকের কহিনুর হাওলাদার। তিনি পেয়েছেন ৫ হাজার ৫৬৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকের রফিকুল ইসলাম ৫ হাজার ২৪৮ ভোট পেয়েছেন।

অন্যদিকে, কাঁঠালবাড়ি ইউনিয়নে ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত সদস্য পদে তালগাছ প্রতীকে পেয়ারা বেগম পেয়েছেন ৮৩৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাইক প্রতীকের শিল্পী আক্তার ৩২ ভোট পেয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত ১৩ এপ্রিল হৃদক্রিয়া বন্ধ হয়ে মারা যান সন্ন্যাসীরচর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রউফ হাওলাদার। এতে চেয়ারম্যান পদটি শূন্য হলে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ৩০ জুন দুই প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলে যাচাই বাছাই শেষে ৮ জুলাই প্রতীক বরাদ্দ দেওয়া হয়। অন্যদিকে, কাঁঠালবাড়ি ইউনিয়নের ৭, ৮ ও ৯ নং সংরক্ষিত ওয়ার্ডে সদস্য পদে পেয়ারা বেগম শপথ না নেওয়ার কারণে উপ-নির্বাচন হয়েছে।

শিবচর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ হারুন অর রশীদ জানান, শিবচরে দুটি ইউনিয়নের উপ-নির্বাচন অত্যন্ত সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে ভোট সম্পন্ন হয়েছে।কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটাররা শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরেছেন। এর জন্য উপজেলা প্রশাসন, বিভিন্ন বিভাগের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এবিএন/এস.এম.দেলোয়ার হোসাইন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ