আজকের শিরোনাম :

শিবচরে 'দেশ' সংগঠনের স্কুল হেলথ এডুকেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জুলাই ২০২২, ১১:২৮

'সচেতনতা উন্নয়ন পথে অগ্রযাত্রা' এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদারীপুর শিবচরে স্বেচ্ছাসেবী সংগঠন ডেভেলপমেন্ট এফর্টস ফর সোসাইটি এন্ড হিউম্যানিটি (দেশ) এর আয়োজনে স্কুল হেলথ এডুকেশন প্রোগ্রাম ও বৃক্ষ রোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৩০ জুলাই) সকাল ৯ টায় উপজেলার সুলতান খান কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

জানা যায়, স্বেচ্ছাসেবী সংগঠন 'দেশ' ও অভয়ারণ্য ন্যাচার কনজারভেশন ফাউন্ডেশন” সমন্বিত উদ্যোগে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হয়েছে৷ এ কর্মসূচিতে হাজী সুলতান খান’ এর বাড়ি থেকে মরহুম এ.এইচ আব্দুল মান্নান খান-এর বাড়ির সংযোগ সড়ক পর্যন্ত দেশি-বিদেশি ৩৪ প্রজাতির ৮৪ টি গাছের চারা  রোপণ করা হয়েছে। 

বৃক্ষচারা রোপন কর্মসূচীর এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিবচর পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান। 

এরপর  আঃ সুলতান খান সরকার প্রাথমিক বিদ্যালয়ের সংগঠনের প্রোগ্রামের একটি অংশ 'স্কুল হেলথ এডুকেশন প্রোগ্রাম' শিক্ষার্থীদের সঠিক নিয়মে হাত ধোয়া, হাত ধোয়া উপকারিতা এবং সঠিক নিয়মে দাত ব্রাশ ও দাঁতের যত্ম বিষয়ে আলোচনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবী সংগঠন “দেশ”-এর উপদেষ্টা ডা. আলী আকবর (টিটু), সভাপতি ওয়াহিদুজ্জামান (ওয়াসিম), সম্পাদক মো: সানাউল্লাহ, সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ, সিনিয়র সদস্য রুহুল আমিন, সিনিয়র সদস্য শিমুল খান (লিয়ন), সিনিয়র সদস্য সোহেল রানা, আলমগীর হাচান, আল আমিন, ফাতেমা আক্তার প্রমুখ।

এবিএন/এস.এম.দেলোয়ার হোসাইন/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ