বান্দরবানে ভিকটিম সাপোর্ট সেন্টার উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২২, ১০:৩২

বান্দরবানে নির্যাতিত নারী ও শিশুদের নিরাপদ জীবন গড়তে চালু হয়েছে ভিকটিম সাপোর্ট সেন্টার।

রোববার (৭ আগষ্ট) বেলা ১২টায় বান্দরবান সদর থানায় এই সাপোর্ট সেন্টারের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এই সাপোর্ট সেন্টারের মাধ্যমে সমাজে বিভিন্ন ক্ষেত্রে সহিংসতার শিকার নারী ও শিশুদের আশ্রয় প্রদানসহ নিরাপত্তা, অভিযোগ দায়েরসহ মনো সামাজিক কাউন্সেলিং সেবা পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বলেন, কোন অবস্থাতেই সাধারণ মানুষ যাতে হয়রাণির শিকার না হন আর প্রকৃত ভিকটিম যাতে যথাযথ সহযোগিতা পান এই সাপোর্ট সেন্টারে। একজন ভিকটিম যথাযথ মর্যাদা ও সহযোগিতা পাবেন বলে প্রত্যাশা করেন তিনি। তবে সমাজ থেকে নারী-শিশুর উপর সহিংসতার মূল সমস্যা দূর করতে জনপ্রতিনিধি, সাংবাদিক, হেডম্যান-কারবারীদের সামাজিক কাউন্সেলিং করতে হবে।

এ সময় তিনি এই সেবাখাতের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন এনজিও ও সংস্থা ভূমিকা রাখায় তাদের ধন্যবাদ জানান মন্ত্রী। 

পুলিশ সুপার জেরিন আখতার এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অশোক পাল, মো. নাজিম উদ্দিন, মোহাম্মদ রেজা সরোয়ার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রফিকুল ইসলাম, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর। 

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রেড ক্রিসেন্ট সোসাইটি সাধারণ সম্পাদক অমল কান্তি দাশ, ইউএনডিপির জেলা সমন্বয়ক খুশিরায় ত্রিপুরা প্রমুখ।

এবিএনমোহাম্মদ আব্দুর রহিম/জসিম/গালিব

এই বিভাগের আরো সংবাদ