অপহরণের পর হত্যা : বান্দরবানে ৫ জনের মৃত্যুদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৯

বান্দরবানে ছোট্ট মিয়া নামে ৪৫ বছর বয়নী এক গরু ব্যবসায়ীকে অপহরণের পর হত্যার দায়ে পাঁচজনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভুইয়া এই আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, উচিংনু মারমা (২২), উবা চিং মারমা (৩০), চিং নু মং প্রকাশ হদা (২৩), মং নু মং প্রকাশ। তারা বান্দরবান সদর উপজেলার লুলাইন হেডম্যান পাড়ার বাসিন্দা। অপর আসামি মং থু প্রকাশ মং ক্যাসিং একই উপজেলার লুলাইন পুর্নবাসন পাড়ার বাসিন্দা।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি চিং নু মং প্রকাশ হদা আদালতে উপস্থিত ছিলেন। বাকিরা পলাতক।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. ইকবাল করিম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত ছোট্ট মিয়া চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলার দিয়াকুল এলাকার মৃত আনু মিয়ার ছেলে । তিনি (ছোট্ট মিয়া) পেশায় গরু ব্যবসায়ী ছিলেন।

২০০৭ সালের সেপ্টেম্বরে উচিংনু মারমার কাছে গরু আনতে গিয়ে নিখোঁজ হন তিনি। পরে ১২ সেপ্টেম্বর সকাল ১০টায় বান্দরবান পৌরসভাস্থ মধ্যমপাড়া হতে আটক করে জিজ্ঞাসাবাদ করলে আসামি উচিংনু মারমা জানায়, তিনি অন্য আসামিদের সহযোগিতায় দা দিয়ে ভিকটিম ছোট্ট মিয়ার গলাকেটে খুন করে মরদেহ ৩৪৮নং হ্লাপাইক্ষ্যং মৌজাস্থ সারাম্রাং ঝিরিমুখে মংজহ্লী মারমার বাঁশবাগানে মাটিচাপা দেন। এবং গরু বিক্রি বাবদ পাওনা ১২ হাজার টাকা আত্মসাৎ করেন।

এই ঘটনায় নিহত ছোট্ট মিয়ার ভাই মো. আমজু মিয়া বাদী হয়ে ওই বছরের ১৬ সেপ্টেম্বর মামলা করেন। অপরাধ প্রমাণিত হওয়ায় আদালত পাঁচজনের ফাঁসির আদেশ দেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ