আজকের শিরোনাম :

কটিয়াদীতে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২২, ১৯:২৪ | আপডেট : ২১ সেপ্টেম্বর ২০২২, ২০:০২

কিশোরগঞ্জের কটিয়াদীতে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ সেপ্টেম্বর) বিকাল ৩টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার খানজাদা শাহরিয়ার বিন মান্নান এর সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. মোহাম্মদ মুশতাকুর রহমান, কটিয়াদী মডেল থানার ওসি এস এম শাহাদাত হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বেনী মাধব ঘোষ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কটিয়াদী উপজেলা শাখার আহবায়ক শেখর কান্তি সাহা, সদস্য সচিব দুলাল চন্দ্র বর্মণ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি শীতল কুমার সাহা, পৌর পূজা উদযাপন পরিষদের সাবেক আহবায়ক স্বপন কুমার ঘোষ, সাবেক পৌর কাউন্সিলর রনবীর সিং, সাংবাদিক ও সম্পাদক সারোয়ার হোসেন শাহীন, শ্রী শ্রী গোপীনাথ জিউ মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক তপন চক্রবর্তী, শ্রী শ্রী শ্যামা সংঘের (কালী বাড়ি) সভাপতি ডা. প্রদীপ সাহা, নব জাগরণ সংঘের সাধারণ সম্পাদক বিপুল কুমার সাহা, বনগ্রাম কর্মকারপাড়া যুব সংঘের সভাপতি উত্তম কুমার সেন, নোয়াগাঁও পালপাড়া মন্ডপের সভাপতি বিপ্লব পাল প্রমুখ।

সভায় উপজেলার পূজা মন্ডপগুলোতে শারদীয় দুর্গাপূজা যথাযথ ধর্মীয় মর্যাদায় সুষ্ঠু, সুন্দর ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে সার্বিক নিরাপত্তার বিষয়ে আলোচনা করা হয়। এ সময় উপজেলা পূজা উদযাপন পরিষদ ও বিভিন্ন পূজামন্ডপ কমিটির নেতৃবৃন্দ মন্দিরে পূজা উদযাপনের ক্ষেত্রে বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন।

সভায় জানানো হয়, পূজা মন্ডপে হিন্দি গান ও অশ্লীল নৃত্য পরিবেশন থেকে বিরত থাকতে হবে। যদি সম্ভব হয় তাহলে প্রতিটি পূজামন্ডপ সিসি ক্যামেরার আওতায় আনার পরামর্শ প্রদান করা হয়। মডেল থানা পুলিশের পক্ষ থেকে প্রতিটি পূজা মন্ডপ এলাকায় সর্বোচ্চ আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হবে। পুলিশ ও আনসারের পাশাপাশি নিজস্ব স্বেচ্ছাসেবক দিয়ে নিরাপত্তা নিশ্চিত করাসহ পূজার নিরাপত্তার সার্বিক বিষয়ে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করা হয়।

এ সময় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের কটিয়াদী উপজেলা শাখা ও পৌর শাখার নেতৃবৃন্দ, বিভিন্ন পূজামন্ডপ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, গণমাধ্যম কর্মীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এবিএন/ধ্রুব/জসিম/রঞ্জন

এই বিভাগের আরো সংবাদ