আজকের শিরোনাম :

গুলিতে নয়, শাওনের মৃত্যু আঘাতে : মুন্সীগঞ্জ এসপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৬:০২

গুলিতে নয়, মাথায় আঘাতের কারণে যুবদলকর্মী শহিদুল ইসলাম শাওনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন মুন্সীগঞ্জের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহফুজুর রহমান আল মামুন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বেলা সোয়া ১২টার দিকে মুন্সীগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে আনুষ্ঠানিক সাংবাদ সম্মেলনে শাওনের ময়নাতদন্ত প্রতিবেদনের বরাত দিয়ে এই তথ্য জানান তিনি।

২১ সেপ্টেম্বর মুন্সীগঞ্জ শহরের উপকন্ঠ মুক্তারপুরে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে আহত হন যুবদল কর্মী শাওন। গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে পরদিন ২২ সেপ্টেম্বর রাতে তার মৃত্য হয়।

মুন্সীগঞ্জ জেলার মীরকাদিম পৌর যুবদলের ৮নং ওয়ার্ডের সাংগঠনিক সম্পাদক শাওনের মৃত্যুর বিষয়ে বিস্তারিত জানাতে আজ সংবাদ সম্মেলন ডাকেন মুন্সীগঞ্জের পুলিশ সুপার। বিএনপির দুই পক্ষের কোন্দলের কারণেই সেদিনের সংঘর্ষের সূত্রপাত হয়েছিল বলে দাবি করেন তিনি।

মাহফুজুর রহমান বলেন, ‘দলীয় কোন্দলের কারণে সেদিন মুক্তারপুরে বিএনপির কর্মসূচিতে নিজেদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে বিএনপির কর্মীরা পুলিশের ওপর আক্রমণ করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। বিএনপি নেতাকর্মীরা পরিকল্পিতভাবে বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে পুলিশের ওপর বেপরোয়া ইটপাটকেল নিক্ষেপ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাস ও রাবার বুলেট ছোঁড়ে। বিএনপি নেতাকর্মীদের নিক্ষেপ করা ইটের আঘাতে যুবদলকর্মী শাওনসহ অনেকে আহত হয়।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার আরও বলেন, শাওনের সব ধরনের ডাক্তারি চিকিৎসা, সুরতহাল প্রতিবেদন ও ময়নাতদন্তে পরিষ্কার হয়েছে বুলেটে নয়, মাথার পেছনের দিকে গুরুতর আঘাতে তার মৃত্যু হয়েছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ