বৃহস্পতিবারের রাশিফল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২২, ০৭:৫০

পুরাতন জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ,যার মাধ্যমে বিভিন্ন সময়কালের নিয়ে ভবিষ্যৎবাণী করা হয়। যেমন দৈনিক রাশিফল প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে, তেমন সাপ্তাহিক, মাসিক তথা বার্ষিক রাশিফল যথাক্রমে সপ্তাহ, মাস এবং বছরের ভবিষ্যৎবাণী করে। বৈদিক জ্যোতিষে ১২টি রাশি- মেষ, বৃষভ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন- এর ভবিষ্যদ্বাণী করা হয়। একইরকম ভাবে ২৩টি নক্ষত্রেরও ভবিষ্যদ্বাণী করা হয়ে থাকে। প্রতিটি রাশির নিজস্ব স্বভাব এবং গুন-ধর্ম থাকে, তাই প্রতিদিন গ্রহের স্থিতির অনুসারে তাদের সাথে যুক্ত জাতকের জীবনে ঘটিত স্থিতি ভিন্ন-ভিন্ন হয়। এই কারণের জন্যই প্রত্যেক রাশির রাশিফল আলাদা-আলাদা হয়। তো চলুন দেখে নেওয়া যাক আজ আপনার গ্রহ-নক্ষত্ররা কি বলছে –

মেষ রাশি
আশাবাদী হোন এবং উজ্জ্বল দিকটি দেখুন। আপনার প্রত্যয়ী প্রত্যাশাই আপনার আশা এবং আকাঙ্খা বাস্তবায়নের দ্বার উন্মুক্ত করবে। আপনার একটি বন্ধু আপনাকে আজ একটি বড় পরিমাণ ঋণ দিতে বলতে পারে। আপনি তাকে সাহায্য করার ফলে আপনি আর্থিকভাবে পঙ্গু হয়ে যেতে পারেন। ব্যক্তিগত বিষয় সমাধানের জন্য আপনার পদ্ধতিকে উদার করুন, কিন্তু যাঁরা আপনাকে ভালোবাসে এবং খেয়াল রাখে তাদেরকে আঘাত করা থেকে বাঁচাতে নিজের মুখকে সামলান। প্রেমের অনুভূতিগুলি আজ পরিশোধিত হবে। এটি সেই দুর্দান্ত দিনগুলির মধ্যে একটি যখন আপনি কর্মক্ষেত্রে ভাল বোধ করবেন। আজ, আপনার সহকর্মীরা আপনার কাজের প্রশংসা করবে এবং আপনার বস আপনার অগ্রগতিতে খুশি বলে মনে হবে। ব্যবসায়ীরাও আজ ব্যবসায় লাভ করতে পারবেন। ফেলে রাখা সমস্যাগুলির শীঘ্রই সমাধান করা প্রয়োজন এবং আপনি জানেন যে আপনাকে কোথাও থেকে শুরু করতেই হবে- কাজেই ইতিবাচক ভাবুন এবং আজ থেকে প্রচেষ্টা দিতে শুরু করুন। দিনটি আপনার বিবাহিত জীবনের জন্য সত্যিই দারুণ। আপনি আপনার সঙ্গীকে কতটা ভালবাসেন সেটা তাকে জানান।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- গণেশ চল্লিশা পাঠ করলে এবং এবং মন্ত্র উচ্চারণ করলে আর্থিক পরিস্থিতির উন্নতি হবে।

বৃষভ রাশি
আপনি ভ্রমণ করার পক্ষে খুবই দুর্বল তাই দীর্ঘ যাত্রা এড়ানোর চেষ্টা করুন। অর্থনৈতিকভাবে, আজ একটি মিশ্র দিন হতে চলেছে। আপনি আজ আর্থিক মুনাফা অর্জন করতে পারেন, আপনার শব্দটি সত্যই শক্তিশালী করে। স্ত্রী স্নেহশীল হবেন। আজ আপনি সমস্ত দিন আপনার চারপাশে আপনার প্রণয়ীর ভালবাসা অনুভব করবেন। এটি একটি সুন্দর আনন্দদায়ক দিন হবে। সাফল্য নিশ্চিতভাবেই আপনার- যদি আপনি গুরুত্বপূর্ণ পরিবর্তনগুলি একে একে করেন। আজকে আপনি আপনার সব সম্পর্ক ও আত্মীয়দের থেকে দূরে গিয়ে এমন জায়গায় সময় কাটাতে পছন্দ করবেন যেখানে আপনি শান্তি প্রাপ্তি করেন। বিবাহ একটি আশীর্বাদ, এবং আজ আপনি তা অনুভব করবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- ঝাড়ুদার কে মুসুর ডাল দান করুন এবং তাকে বিভিন্ন ভাবে সাহায্য করুন, এর ফলে আপনার স্বাস্থ্যের ওপর ভালো প্রভাব পরবে।

মিথুন রাশি
আয়েস করার জন্য ঘনিষ্ঠ বন্ধুবান্ধবদের সাথে কিছু সময় কাটান। আজ আপনার পক্ষে অর্থ-সংক্রান্ত সমস্যার মুখোমুখি হওয়া সম্ভব, তবে আপনার বোধগম্যতা এবং জ্ঞানের সাহায্যে আপনি টেবিলগুলি ঘুরিয়ে নিতে এবং আপনার ক্ষতিটিকে মুনাফায় রূপান্তর করতে পারেন। আপনি আজ সম্ভবত আপনার বাড়ির মধ্যে এবং চারপাশে কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন করবেন। প্রেম আনন্দদায়ক এবং অত্যন্ত উত্তেজনাপূর্ণ হবে। আজ বিশ্রামের সময় স্বল্প- যেহেতু স্থগিত কাজগুলি আপনাকে ব্যস্ত করে রাখবে। প্রাণোচ্ছল হাসিপূর্ণ একটি দিন যেখানে বেশির ভাগ জিনিসই আপনার ইচ্ছা অনুসারে এগোবে। আজ, আপনি আপনার বিবাহ সুন্দর হয়নি সেটা বুঝতে পারবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- বিছানার চার পায়াতে রুপার পেরেক লাগালে ব্যবসা ও কাজের সব বাধা দূর হয়ে যাবে।

কর্কট রাশি
আপনার দয়ালু স্বভাব আজ অনেক খুশির মুহূর্ত বয়ে আনবে। আপনি আজ এই সত্যটি বুঝতে পারবেন যে বিনিয়োগ প্রায়শই আপনার জন্য খুব উপকারী হিসাবে প্রমাণিত হয়, যে কোনও পুরানো বিনিয়োগ আপনার দ্বারা প্রস্তাবিত লাভজনক রিটার্ন হিসাবে। পরিবারের সাথে সামাজিক ক্রিয়াকলাপ অত্যন্ত আনন্দদায়ক হবে। এটা আপনার ভালবাসার জীবনে একটি আশ্চর্যজনক দিন হতে চলেছে। আপনি বুঝতে পারবেন যে আপনি আপনার সৃজনশীলতা হারিয়ে ফেলেছেন এবং এরফলে আপনার সিদ্ধান্ত গ্রহণ অত্যন্ত কঠিন হচ্ছে। যারা বেশ কিছু দিন থেকে খুব ব্যাস্ততার মধ্যে কাটাচ্ছিল তারা আজ নিজের জন্য অবসর সময় পেতে পারেন। কিছু জিনিস আপনার বিবাহিত জীবনে আজ সত্যিই সুন্দর হবে। আপনার স্ত্রীর জন্য একটি চমৎকার সন্ধ্যার পরিকল্পনা করুন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- রুপোলি এবং সাদা
প্রতিকার :- কর্মজীবনে ভালো ফল পেতে গুরু, শিক্ষক ও কম বয়সী বাচ্চাদের প্রতিও ভালোবাসা ও সন্মান প্রদর্শন করুন।

সিংহ রাশি
কথা বলবার আগে দুবার ভাবুন। আপনার মতামতগুলি অজান্তেই কারোর অনুভূতিকে আহত করতে পারে। নিকটাত্মীয়দের বাড়িতে বেড়ানো আপনার আর্থিক ঝামেলাগুলিকে আরও বাড়িয়ে তুলতে পারে। একটি আনন্দময় এবং চমৎকার সন্ধ্যার জন্য ঘরে অতিথিরা ভিড় করবেন। প্রেমের স্মৃতি আপনার দিনটি দখল করে রাখবে। আজ সাধারণত আপনার ধার্য করার সীমার ঊর্ধ্বে আপনার লক্ষ্য ঠিক করার একটি প্রবণতা থাকবে- আপনার প্রত্যাশামাফিক ফল না এলে হতাশ হবেন না। আপনি দিনটিকে সবচেয়ে ভাল করতে আপনার লুকানো গুণাবলী ব্যবহার করবেন। আপনার কি বিবাহিত জীবন মানেই সব বিষয়েই আপোস বলে মনে হয়? যদি হ্যাঁ হয় তাহলে আজ আপনি জানতে পারবেন যে এটা আপনার জীবনে ঘটা সবচেয়ে ভাল জিনিস।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- অর্থনৈতিক অবস্থা মজবুত করতে সূর্য চালিশা এবং আরতি পাঠ করুন।

কন্যা রাশি
জীবনের ব্যাপারে উদার মানসিকতা তৈরী করুন। আপনার বর্তমান অবস্থা নিয়ে অভিযোগ করে বা মন খারাপ করে লাভ নেই। এরফলে দৈনন্দিন জীবনের সুগন্ধ নষ্ট হয়ে যায় এবং জীবনে বেঁচে থাকার আশাকেও নষ্ট করে দেয়। আপনি অর্থ-সংক্রান্ত বিষয়ে কোনও মামলায় জড়িত থাকলে আদালত আজ আপনার পক্ষে সিদ্ধান্ত নেবে। এটি আপনার আর্থিক উপকারে আসবে। পরিবারের সদস্যরা আপনার মতামতগুলিকে সমর্থন করবে। যদি আপনি মনে করেন যে আপনার প্রিয়জন আপনাকে বোঝে না, তবে কিছুটা সময় বের করুন এবং তাদের সাথে এটি ব্যয় করুন। খোলামেলা কথা বলুন এবং আপনার হৃদয় পরিষ্কারভাবে কথা বলুন। আজ আপনি উপলব্ধি করার চেয়ে আপনার জীবনের দৃশ্যগুলো আরো পিছনে চলে যাবে বলে মনে হচ্ছে- ভাল সুযোগ আগামী কয়েক দিনের মধ্যে আপনার কাছে আসবে বলে মনে হচ্ছে। আজকে আপনি আপনার কোনো বন্ধুর সাথে সময় কাটাতে পারেন আর তার সাথেই আপনাকে মদ্যপান থেকে বাঁচতে হবে নাহলে সময় নষ্ট হবে। দিনটি আপনার জীবন সঙ্গীর সঙ্গে স্বাভাবিক দিনের তুলনায় অনেক ভাল হবে বলে মনে হচ্ছে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কালো এবং নীল
প্রতিকার :- ভবন শিব, ভৈরব ও হনুমানজির আরাধনা করলে আপনি সুখী পারিবারিক জীবন লাভ করবেন।

তুলা রাশি
একটি আমোদপ্রমোদ এবং মজার দিন। আপনার খরচে অপ্রত্যাশিত উত্থান আপনার মানসিক শান্তিকে বিঘ্নিত করবে। বাড়ির কাজ আপনাকে প্রায়সময়েই ব্যস্ত রাখবে। আপনার সঙ্গ বিচ্যুতির ফলে আপনার হাসির কোন অর্থ নেই- হাসির কোন শব্দ নেই- হৃদয় স্পন্দন করতে ভুলে গেছে। কথা দেবেন না যদি কথা রাখতে না পারেন। রাত্রে অফিস থেকে ঘরে আসার সময় আজকে আপনার সাবধানে গাড়ি চালানো দরকার,নাহলে দুর্ঘটনা ঘটতে পারে আর বেশ কিছু দিনের জন্য আপনি অসুস্থ হতে পারেন। আজ ভিন্ন অভিমত আপনার এবং আপনার সঙ্গীনীর মধ্যে বিতর্কের সৃষ্টি করতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কমলা এবং সোনালী
প্রতিকার :- আর্থিক ভাবে দুর্বল শ্রেণীর লোক জনদের কালো ছাতা ও কালো জুতো দান করলে তা আপনার আর্থিক বৃদ্ধির জন্য অনুকূল হবে।

বৃশ্চিক রাশি
অপ্রয়োজনীয় ভাবনায় শক্তিক্ষয় না করে একে সঠিক দিশা দিন। বিলম্বিত টাকাকড়ি পরিশোধ হয়ে যাওয়ার দরুণ আর্থিক অবস্থা উন্নত হবে। একটি আনন্দময় এবং চমৎকার সন্ধ্যার জন্য ঘরে অতিথিরা ভিড় করবেন। আজ, আপনি জানতে পারবেন যে আপনার ভালবাসার সঙ্গীই একমাত্র জন যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালবাসবে। আপনার আজ কর্মক্ষেত্রে একজন অসাধারণ ব্যক্তির সঙ্গে দেখা হতে পারে। সময়ের সাথে কাজ করার চেষ্টা করুন এর ফলে আপনি দিনের শেষে নিজের জন্য যথেষ্ট সময় পাবেন। দীর্ঘসূত্রতা করলে তা আপনার কাজের বোঝা বৃদ্ধি করবে। বিবাহ একটি আশীর্বাদ, এবং আজ আপনি তা অনুভব করবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- কেশর এবং হলুদ
প্রতিকার :- ভগবান বিষ্ণু বা দেবী দুর্গার মন্দিরের ব্রোঞ্জ এর পাত্র দান করুন এবং এর ফল স্বরূপ ভালো স্বাস্থ্য উপভোগ করুন।

ধনু রাশি
আপনার পরিবার আপনার কাছ থেকে অনেক আশা করতে পারে যা আপনার কাছে জ্বালাতনের বিষয় হতে পারে। অর্থ-সংক্রান্ত সমস্যার কারণে আজ আপনি উদ্বিগ্ন থাকতে পারেন। এই জন্য, আপনি আপনার বিশ্বস্ত বিশ্বাসী পরামর্শ করা উচিত। দূরের জায়গার আত্মীয়রা আজ আপনার সাথে যোগাযোগ করতে পারেন। আজ আপনি সমস্ত দিন আপনার চারপাশে আপনার প্রণয়ীর ভালবাসা অনুভব করবেন। এটি একটি সুন্দর আনন্দদায়ক দিন হবে। কাজের পরিবেশ আজকের জন্য ভাল দিকে পরিবর্তন হতে পারে। সময়ের থেকে বড়ো কিছু নেই । এইজন্য আপনি সময়ের সঠিক ব্যবহার করেন কিন্তু অনেক সময় জীবন কে নমনীয় করার দরকারও পরে আর নিজের বাড়ির লোকেদের সাথে সময় কাটানোর দরকার হয়। প্রেম তার শ্রেষ্ঠ সময়ে পৌঁছবে যখন আপনি আপনার জীবন সঙ্গীর সঙ্গে মানসিক বন্ড অনুভব করতে পারবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- বিছানার চার কোনায় তামার পেরেক লাগানো স্বাস্থ্যের জন্য খুবই মঙ্গলজনক।

মকর রাশি
কাজের জায়গায় বরিষ্ঠদের থেকে চাপ এবং ঘরে মতভেদ কিছু চাপ আনতে পারে- যা আপনাকে কাজে মনোনিবেশ করতে উপদ্রব করবে। আপনার সন্তানদের কারণে আজ আপনি অর্থনৈতিক সুবিধা অর্জন করতে পারেন। এটি আপনাকে খুব আনন্দিত করবে। আপনি আপনার ঘরের পরিবেশে কোন পরিবর্তন করার আগে সবার সম্মতি পেয়েছেন কিনা সে বিষয়ে নিশ্চিত হোন। অহেতুক সন্দেহ ও সন্দেহ সম্পর্কটিকে নষ্ট করে দেয়। এই কারণেই আপনাকে কখনই আপনার প্রিয়জনকে সন্দেহ করা উচিত নয় এবং যদি আপনাকে কোনও খাওয়া খাওয়া সম্পর্কে দৃ strongly়তা বোধ করে তবে তাদের সাথে বসে সমাধানের চেষ্টা করার চেষ্টা করুন। আজ, আপনি সত্য জানতে পারবেন যে কেন আপনার বস সবসময় আপনার সাথে অভদ্র ব্যবহার করে। এটি সত্যিই ভাল মনে হবে। আজ আপনার দ্বারা খালি সময়ে এমন কাজ করানো হবে যার ব্যাপারে আপনি অনেকবার ভেবেছেন করার জন্য কিন্তু করতে সক্ষম হন নি। আজ ভিন্ন অভিমত আপনার এবং আপনার সঙ্গীনীর মধ্যে বিতর্কের সৃষ্টি করতে পারে।
শুভ সংখ্যা :-
শুভ রং :- লাল এবং মারুন
প্রতিকার :- কন্যা শিশুদের চকোলেট, দুধ, মিষ্টি এবং ট্রফি বিতরণ করুলে সংসারে সুখ বৃদ্ধি পায়।

কুম্ভ রাশি
আপনি অবসর যাপনের আনন্দ উপভোগ করবেন। আকস্মিক টাকাকড়ির আগমন আপনার রসিদগুলির এবং তাত্ক্ষণিক খরচার খেয়াল রাখবে। কোন ধর্মীয় স্থানে যাওয়া বা কোন সাধু ব্যক্তির সাথে দেখা করা মনের শান্তি এবং সান্ত্বনা আনবে। ভালোবাসার আনন্দ উপভোগ করতে পারবেন। আজ আপনাদের প্রত্যেকের জন্যই অত্যন্ত সক্রিয় এবং অত্যন্ত সামাজিক দিন- মানুষজন উপদেশের জন্য আপনার মুখাপেক্ষী হবেন এবং আপনার মুখ থেকে যাই বেরোক না কেন শুধুমাত্র তাতেই সম্মত হবেন। কোনো নতুন কাজ শুরু করার আগে আপনার সেই ব্যাপারে কোনো অভিজ্ঞ লোকের সাথে কথা বলা দরকার।যদি আজকে আপনার কাছে সময় থাকে তাহলে ওই কাজের অভিজ্ঞ ব্যাক্তির সাথে দেখা করে নিন যেই কাজ আপনি শুরু করতে যাচ্ছেন। আজকের দিনে 'পাগল হওয়ার' দিন! আপনি আপনার স্ত্রীর সঙ্গে প্রেম এবং রোমান্সের চরম মাত্রায় পৌঁছাবেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- ক্রিম এবং সাদা
প্রতিকার :- একটি রুপোর পাত্রে চন্দনকাঠ, কর্পূর ও সাদা পাথর রেখে তা শয়নকক্ষে রেখে দিলে আপনার পরিবারে শান্তির বাতাবরণ বজায় থাকবে।

মীন রাশি
আজ আপনি শক্তিপূর্ণ হয়ে থাকবেন- আপনি যাই করুন না কেন- সাধারণত আপনি যে সময় নেন তার অর্ধেক সময়েই এটি করতে পারবেন। আজ ঘনিষ্ঠ বন্ধুর সহায়তায় কিছু ব্যবসায়ী আর্থিক লাভের সম্ভাবনা রয়েছে। এই অর্থ আপনার অনেক ঝামেলা কাটিয়ে উঠতে পারে। আপনার বাচ্চার কোন পুরস্কার গ্রহণের অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়ে আপনি খুশি হবেন। সে আপনার প্রত্যাশামাফিক ফল করে আপনার স্বপ্নকে বাস্তবায়িত করেছে। আজ আপনি জানতে পারবেন যে আপনার সঙ্গীর ভালবাসা আপনার জন্য সত্যিই গভীর ভাবপূর্ণ। আপনার পেশা সংক্রান্ত সিদ্ধান্ত নিজেই করুন, তাহলেই আপনি লাভবান হবেন। আপনার রসালো বোধ আপনার শ্রেষ্ঠ সম্পদ হতে পারে। যদি আপনি এবং আপনার স্ত্রী এই দিনগুলিতে খুব সুখী বোধ না করেন তাহলে আপনি আজ পাগলের মত মজা করতে পারেন।
শুভ সংখ্যা :-
শুভ রং :- সবুজ এবং ফিরোজা
প্রতিকার :- মাছকে খাবার দান করলে প্রেম জীবন সুন্দর ও বর্ণনাময় হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ