অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে লড়বেন যারা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২২, ১৯:৩৫

শোবিজ অঙ্গনে ফের বইতে শুরু করেছে নির্বাচনের হাওয়া। অনুষ্ঠিত হতে যাচ্ছে অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। আগামী শুক্রবার (২৮ জানুয়ারি) বরাবরের মতো এবারও বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে চলবে ভোট গ্রহণ। ইতোমধ্যেই চূড়ান্ত হয়েছে প্রার্থীদের তালিকা। সেই প্রার্থী তালিকা হাতে এসেছে । এ বিষয়টি নিশ্চিত করেছেন সাবেক সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম।

তবে অভিনয় শিল্পী সংঘের এ নির্বাচন প্যানেলভিত্তিক নয়। তাই স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২১ টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন ৪৮ জন অভিনয় শিল্পী। মোট ভোটার সংখ্যা ৭৪৮ জন।

শিল্পী সংঘের নির্বাচনে এবার সভাপতি ১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ২ জন। তারা হলেন, আহসান হাবিব নাসিম ও ড. শাহাদাৎ হোসেন (নিপু)।

সহ-সভাপতি ৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন। তারা হলেন- আনিসুর রহমান মিলন, তানিয়া আহমেদ, ইকবাল বাবু, সেলিম মাহবুব ও দিলু মজুমদার।

সাধারণ সম্পাদক ১টি পদের জন্য লড়ছেন ২ জন। তারা হলেন, এম এস কামরুল হাসান (রওনক হাসান) ও আলমগীর কবীর (কবীর টুটুল)।

এবারের নির্বাচনে যুগ্ম সাধারণ সম্পাদক ২টি পদের জন্য প্রার্থী হয়েছেন নাজনীন হাসান চুমকি, শামীমা তুষ্টি ও মো: জামিল হোসেন।

সাংগঠনিক সম্পাদক ১টি পদের জন্য লড়বেন ৩ জন। তারা হলেন সাজু খাদেম, গিয়াস উদ্দিন তুষার (তুষার মাহমুদ) ও জুলফিকার চঞ্চল।

অর্থ সম্পাদক ১টি পদের জন্য লড়বেন ২ জন। তারা হলেন দেওয়ান মো: সাইফুল ইসলাম (সায়েম সামাদ)

দপ্তর সম্পাদক ১টি পদের জন্য লড়বেন ২ জন। তারা হলেন মামুন অর রশিদ (কবি মামুন)।

অনুষ্ঠান সম্পাদক ১ টি পদের জন্য লড়বেন ২ জন। তারা হলেন মো: মাহাবুবুর রহমান ও রাশেদ মামুনুর রহমান (অপু)

আইন ও কল্যাণ সম্পাদক ১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ঊর্মিলা শ্রাবন্তী কর ও রওনক বিশকা শ্যামলী।

প্রচার ও প্রকাশনা সম্পাদক ১টি পদের জন্য লড়বেন ২ জন। তারা হলেন প্রাণ রায় ও মুকুল সিরাজ।

তথ্য ও প্রযুক্তি সম্পাদক ১টি পদের জন্য লড়বেন ৩ জন। তারা হলেন আবুল কালাম আজাদ, মাহাদী হাসান পিয়াল ও সুজাত শিমুল।

কার্যনির্বাহী সদস্য ৭টি পদের জন্য লড়বেন ২০ জন। তারা হলেন আইনূন পুতুল, আবুল কালাম আজাদ মিয়া ( এ কে আজাদ সেতু), আশরাফ কবীর, আশরাফুল আলম খান (আশরাফুল আশীষ), এ এ এম গোলাম কিবরীয়া (তানভীর), খালেদ আহমেদ সালেহীন (রাজিব সালেহীন), তানভীর মাসুদ, নুরুন নাহার বেগম, মাজনুন মিজান, মিষ্টি মারিয়া, মো: আবদুল হাননান আখন্দ, মো: আমিনুল বারী )এজাজ বারী), মৌসুমি হামিদ, রেজাউল করিম সরকার (রেজাউল রাজু), শামস সুমন, শ্যামল জাকারিয়া, স্মরণ কুমার সাহা, সংগীতা চৌধুরী, সূচনা শিকদার, হাফিজুর রহমান (হিমে হাফিজ)।

অভিনয়শিল্পী সংঘের এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আছেন খায়রুল আলম সবুজ। কমিশনার হিসেবে আছেন নরেশ ভুঁইয়া ও মাসুম আজিজ।বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ঐদিন ভোট গ্রহণ চলবে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত। ৭৪৮ জন ভোটার এ সময়ের মধ্যে তাদের ভোট পছন্দের প্রার্থীকে দিবেন।
 

এবিএন/মারুফ সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ