রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির ভোট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০২২, ২০:৪৯

গেল কয়েকদিনের নানা প্রচারণা আর নাটকীয়তার শেষ হচ্ছে শুক্রবার (২৮ জানুয়ারি)। ইতোমধ্যে শেষ হয়েছে ভোটগ্রহণের সব প্রস্তুতি। রাত পোহালেই শুরু হবে চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন। প্রার্থীরাও শেষ করেছে নির্বাচনী ইশতেহার ঘোষণা আর প্রচারণা। এবারের নির্বাচনে সিমনেমার পর্দার মতোই নায়ক-ভিলেনের যুদ্ধ। এই যুদ্ধ নির্বাচনের, তাতে মুল প্রতিদ্বন্দ্বী চিত্রানয়ক ইলিয়াস কাঞ্চন ও খল অভিনেতা মিশা সওদাগর।

নির্বাচনী প্রচারণার শুরুর আগে থেকেই আলোচনায় ছিল শিল্পী সমিতির নির্বাচন নিয়ে। কে হবেন আগামী দুই বছরের জন্য সভাপতি ইলিয়াস কাঞ্চন নাকি মিশা সওদাগর তা নিয়ে চলছিল আলোচনা। অন্যদিকেও সাধারণ সম্পাদক পদটি নিয়ে সবচেয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল। বর্তমান কমিটির সাধারণ সম্পক জায়েদ খানের বিভিন্ন কর্মকাণ্ডের কারণে তার জায়গায় অন্য কাউকে দেখতে চাচ্ছিলেন সিনেমা সংশ্লিষ্টরা। সেই জায়গাটিতে জায়েদ খানের সাথে প্রতিদ্বন্দ্বীতা করছেন চিত্রনায়িকা নিপুন আক্তার ।

এদিকে দুই পানেলে নিজ নিজ প্যানেল আশাবাদী জয়ের ব্যাপারে নিয়ে ভীষণ আশাবাদী। শুক্রবার (২৮ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিএফডিসিতে উৎসবমুখর পরিবেশে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। যে নির্বাচনে মুখোমুখি দুই প্যানেলের তারকা অভিনয় শিল্পীরা।

এবারের নির্বাচনে প্রধান সঙ্গী হিসেবে ইলিয়াস কাঞ্চন সভাপতি পদে, তার সাথে সাধারণ সম্পাদক প্রার্থী চিত্রনায়িকা নিপুন। অন্যদিকে গেল দুই বারের মতো এবারও মিশা সওদাগরের প্যানেলে সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন চিত্রনায়ক জায়েদ খান।

কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা:

সভাপতি: ইলিয়াস কাঞ্চন, সহ-সভাপতি- চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। সাধারণ সম্পাদক- নিপুণ, সহ-সাধারণ সম্পাদক পদে আছেন সাইমন সাদিক। সাংগঠনিক সম্পাদক শাহনূর, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নিরব হোসেন, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইমন, কোষাধ্যক্ষ পদে আজাদ খান। কার্যকরী পরিষদের সদস্য হলেন—অমিত হাসান, ফেরদৌস আহমেদ, শাকিল খান, নানা শাহ, আফজাল শরীফ, সাংকো পাঞ্জা, জেসমীন, কেয়া, পরীমনি, গাঙ্গুয়া ও সীমান্ত।

মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচনে অংশ নিচ্ছেন যারা:

সভাপতি: মিশা সওদাগর, সহ-সভাপতি: মনোয়ার হোসেন ডিপজল-রুবেল। সাধারণ সম্পাদক, জায়েদ খান, সহ-সাধারণ সম্পাদক সুব্রত, সাংগঠনিক সম্পাদক আলেকজান্ডার বো, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী, দপ্তর ও প্রচার সম্পাদক জে কে আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক জাকির হোসেন, কোষাধ্যক্ষ ফারহান। কার্যকরী পরিষদের সদস্য: রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুনা বিশ্বাস, মৌসুমী, আসিফ ইকবাল, বাপ্পারাজ, আলীরাজ ও নাদের খান।

শিল্পী সমিতির নির্বাচনে নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন।  সদস্য সচিব দুজন হলেন বিএইচ নিশান ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান, আপিল বোর্ডের সদস্য হিসেবে আছেন মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট চলবে বিকেল ৫টা পর্যন্ত। মিশা-জায়েদ ও কাঞ্চন-নিপুণ প্যানেল ছাড়াও এবারের নির্বাচনে আছেন দুজন স্বতন্ত্র প্রার্থী। এবার মোট ভোটার ৪২৮ জন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ