সালমান রুশদির ওপর হামলার ঘটনায় বলি তারকাদের নিন্দা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২২, ০৮:২৭

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে একটি অনুষ্ঠানে হামলার শিকার হন ব্রিটিশ-ভারতীয় লেখক সালমান রুশদি। শুক্রবার (১২ আগস্ট) এই লেখকের ওপর হামলার ঘটনায় নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন বলিউডের বিভিন্ন তারকারা।

শনিবার (১৩ আগস্ট) কয়েকজন বলিউড তারকা সোশ্যাল মিডিয়া হামলার প্রতিবাদে নিন্দা প্রকাশ করেছেন। এদিন ইনস্টাগ্রাম স্টোরিতে একটি নিউজ লিংকের স্ক্রিনশট শেয়ার করেছেন কঙ্গনা রানাওয়াত।

এই অভিনেত্রী তাতে লিখেছেন, “আরেক দিন জিহাদিদের আরেকটি ভয়ংকর কাজ, দ্যা স্যাটানিক ভার্সেস তার সময়ের অন্যতম সেরা বই। আমি শব্দের বাইরে কেঁপে উঠেছি। ভয়ংকর।”

বলিউড গীতিকার জাভেদ আখতারও হামলার বিরুদ্ধে নিন্দা জানিয়েছেন। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, “আমি কিছু ধর্মান্ধ দ্বারা সালমান রুশদির ওপর বর্বরোচিত হামলার নিন্দা জানাই। আশা করি এনওয়াই পুলিশ ও আদালত আক্রমণকারীর বিরুদ্ধে সম্ভাব্য কঠোর ব্যবস্থা নেবে।”

গীতিকারের স্ত্রী অভিনেত্রী শাবানা আজমি নিন্দা প্রকাশ করে টুইট বার্তায় লিখেছেন, “সালমান রুশদির ওপর নৃশংস হামলা ঘৃণ্য ও নিন্দনীয়। আশা করি শিগগিরই সুস্থ হয়ে উঠবেন তিনি এবং ধর্মান্ধ আক্রমণকারীকে জঘন্য অপরাধের জন্য কঠোর শাস্তি দেয়া হবে।”

এদিকে অভিনেত্রী স্বরা ভাস্করও নিন্দা জানিয়েছেন। এই অভিনেত্রী টুইট বার্তায় লিখেছেন, “সালমান রুশদির জন্য চিন্তা ও প্রার্থনা। এই হামলা লজ্জাজনক, নিন্দনীয় এবং জঘন্য।”

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ