সাগর-রুনী মামলার প্রতিবেদন দিতে ৭৮ বার সময় নিয়েছে র‌্যাব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪৯

দশ বছরেও সাংবাদিক দম্পতি সাগর-রুনীর হত্যাকাণ্ডের তদন্ত প্রতিবেদন দিতে না পারায় ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিকরা। 
 
অবিলম্বে হত্যাকারীদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছেন তারা।  ঢাকা রিপোর্টার্স ইউনিটির ব্যানারে সেগুনবাগিচায় এক প্রতিবাদ সমাবেশে এ দাবি জানানো হয়। 

সমাবেশে প্রয়াত সাংবাদিক মেহেরুন রুনীর ভাই নওশের রোমান ক্ষোভ প্রকাশ করে বলেন, ৭৮ বার তদন্ত প্রতিবেদন পেছানো হয়েছে, এটা এখন সেঞ্চুরির দিকে যাচ্ছে।

সাংবাদিক নেতারা বলেন, বিচার নিয়ে বিভিন্ন সময়ে আশার বাণী শুনলেও, শুধু তদন্ত সংস্থা আর তদন্ত কর্মকর্তাই বদল হয়েছে। থানা পুলিশ, ডিবি হয়ে আদালতের নির্দেশে এখন মামলাটির তদন্ত করছে র‌্যাব।  তদন্ত প্রতিবেদন দ্রুত দাখিল না হলে আবারো রাজপথে নামার হুঁশিয়ারি দেন তারা।  

২০১২ সালের ১১ ফেব্রুয়ারি মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরোয়ার ও এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি দম্পতি রাজধানীর পশ্চিম রাজাবাজারের বাসায় খুন হন।

প্রথমে মামলাটি তদন্ত করে থানা-পুলিশ। চারদিন পর চাঞ্চল্যকর এই হত্যা মামলার তদন্তভার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর করা হয়।

দুই মাসের বেশি সময় তদন্ত করে ডিবি রহস্য উদ্‌ঘাটনে ব্যর্থ হয়। পরে হাইকোর্টের নির্দেশে ওই বছরের ১৮ই এপ্রিল হত্যা মামলাটির তদন্তভার র‍্যাবের কাছে হস্তান্তর করা হয়। 


এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ