দেশে প্রথম হুইল চেয়ারে সংবাদ উপস্থাপকের অভিষেক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২১, ১৪:৩১

বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো বেসরকারি টেলিভিশন এসএটিভির পর্দায় হুইল চেয়ারে বসে সংবাদ পাঠ করলেন শারীরিক প্রতিবন্ধী হেদায়তুল আজিজ মুন্না। বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ১১টায় এসএটিভির মূল ভবনে নিউজ আপডেট পড়েন তিনি। প্রতিবন্ধী ব্যক্তিদের মূলস্রোতে যুক্ত করতেই এমন উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছে এসএটিভি কর্তৃপক্ষ।

দেশের ইতিহাসে প্রথমবারের মতো টেলিভিশন পর্দায় সংবাদ পাঠ করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন হেদায়তুল আজিজ মুন্না। সংবাদ পাঠ শেষে উচ্ছ্বসিত কণ্ঠে মুন্না বলেন, এসএটিভি পরিবারকে স্যালুট জানাই। তারা এ ধরনের একটি উদ্যোগ গ্রহণ করেছে। ভবিষ্যতেও প্রতিবন্ধী ব্যক্তিদেরকে সম্পৃক্ত করে এসএটিভি আরো ভালো ভালো উদ্যোগ গ্রহণ করবে বলে আশা ব্যক্ত করি।

ব্যতিক্রমী আয়োজন নিয়ে এসএটিভির ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ বলেন, শারীরিক প্রতিবন্ধীদেরকে যেন কেউ অবহেলার চোখে না দেখে, তারা যেন যেন সমাজে ভূমিকা রাখতে পারে এবং অন্যদের কাছে অনুকরণীয় হয়ে থাকে এমন সব বিষয় মাথায় রেখে আমরা গণমাধ্যমে প্রথমবারের মতো এমন উদ্যোগ গ্রহণ করেছি। তাদেরকে (প্রতিবন্ধীদের) নিয়ে ভবিষ্যতেও আমাদের আরও পরিকল্পনা আছে। এসএটিভির বিভিন্ন প্রোগ্রামসহ ও ব্যবসা প্রতিষ্ঠানে প্রতিবন্ধীদের কর্মসংস্থান প্রদান করা হবে বলে জানিয়েছেন তিনি।

এদিকে, শুধু কথায় সীমাবদ্ধ না থেকে প্রতিবন্ধী ব্যক্তিদের মূলস্রোতে যুক্ত করতেই এসএটিভির পর্দায় এই সাহসী উদ্যোগ নেয়া হয়েছে বলে জানিয়েছেন এসএটিভির নির্বাহী পরিচালক রাশেদ কাঞ্চন। তিনি বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে প্রধানমন্ত্রীর প্রতি, প্রধানমন্ত্রীর কন্যার ইচ্ছার প্রতি এবং সত্যিকার অর্থে বাংলাদেশের স্বাধীনতাকামী মানুষদের প্রতি সম্মান জানিয়ে এসএটিভি আজ বাংলাদেশে প্রথম হুইল চেয়ার নিউজ অ্যাঙ্কার পরিবেশন (ইন্ট্রোডিউস) করল। একাবিংশ শতাব্দীর বাংলাদেশের নতুন প্রজন্ম বিশ্বমানের, তাদের চিন্তাধারা বিশ্বমানের। সুতরাং এসএটিভির এই উদ্যোগ ইতিহাস বলে আমি ব্যক্তিগতভাবে আস্থা রাখতে চাই।

আজিজ মুন্না এরই মধ্যে জাতীয় আন্তর্জাতিক পর্যায়ে সফলতার সাথে প্রতিবন্ধী ব্যক্তিদের কর্মসংস্থান এবং কল্যাণে কাজ করছেন। ভারতের মাটিতে ট্রাইনেশন টি-টুয়েন্টি হুইল চেয়ার ক্রিকেট সিরিজ তার নেতৃত্বে অনুষ্ঠিত হয় এবং তিনি জয়লাভ করেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ