সবকিছুতেই না বলার বাতিক বিএনপির: তথ্যমন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২২, ২০:৪৫

নির্বাচন কমিশন গঠন আইন নিয়ে বিএনপি নেতাদের বক্তব্য শুনে বোঝা গেছে আইনের খসড়াটি তারা পড়েননি এবং না পড়ে মন্তব্য করায় তাদের অন্তঃসারশূন্যতা প্রকাশ পেয়েছে এবং সবকিছুতে না বলার বাতিকের প্রমাণ দিচ্ছে বলে মন্তব্য করেছেন তথ্য-সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ মন্তব্য করেন তিনি। এসময় হাছান মাহমুদ বলেন, সবকিছুতেই না বলার বাতিক থেকে বিএনপি বের হতে পারেনি।

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আহ্বানে সংলাপে বিভিন্ন রাজনৈতিক দল আইন প্রণয়ণের প্রস্তাবনা দিয়েছেন। তার পরিপ্রেক্ষিতে সরকার নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে আইন প্রস্তুত করার জন্য খসড়া মন্ত্রিসভায় পাঠিয়েছে। মন্ত্রিসভা সেই আইনের খসড়া অনুমোদন করেছে।

তথ্যমন্ত্রী বলেন, সরকার নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে আইন প্রস্তুত করতে আইনের খসড়া মন্ত্রিসভায় পাঠিয়েছে, মন্ত্রিসভা সেই আইনের খসড়া অনুমোদন করেছে। আমাদের সংবিধানে একটি আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করার কথা বলা আছে। কিন্তু ৫০ বছরেও সেই আইন হয়নি। রাষ্ট্রপতি গত কিছু দিন ধরে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে যে সংলাপ করেছেন, সেখানে বেশিরভাগ দলই একটি আইন প্রণয়নের কথা বলেছে। সে পরিপ্রেক্ষিতে সরকারের পক্ষ থেকে দ্রুত আইন করার উদ্যোগ নেওয়া হয়েছে, যাতে আইনের মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা যায়।’

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়েছে। সেখানে তাদের বক্তব্যে মনে হয়েছে নজরুল ইসলাম খান সাহেব আইনের খসড়াটি পড়েননি। তাদের দলের যে নেতারা সংবাদ সম্মেলনের বক্তব্যটি তৈরি করে দিয়েছেন, তারাও পড়েননি। না পড়েই নজরুল ইসলাম খান সাহেব বলেছেন, খসড়ায় কোনও বেসরকারি লোক বা কোনও আইনজ্ঞকে নিয়োগের সুযোগ রাখা হয়নি। অথচ আইনের খসড়ায় স্পষ্ট বলা আছে, কোনও ব্যক্তি যিনি ২০ বছর ধরে সরকারি কিংবা বিচার বিভাগীয় পদে বা আধা-সরকারি কিংবা বেসরকারি পদে কাজ করেছেন তাকে নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া যাবে।

এসময় তিনি আরো বলেন, দেশের ভাবমূর্তি নষ্ট করতেই মার্কিন লবিস্ট নিয়োগ করেছে বিএনপি। এত টাকা কিভাবে বিদেশে পাঠালো বিএনপি সেই প্রশ্ন রাখেন তিনি। তথ্যমন্ত্রী আরও অভিযোগ করেন, নারায়ণগঞ্জ নির্বাচন সুষ্ঠু হওয়ায় গাত্রদাহ হচ্ছে বিএনপির।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ