আজকের শিরোনাম :

আ.লীগ নেতাকর্মীদের নামে বিএনপির করা মামলার আবেদন খারিজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২, ১৫:৪৩

রাজধানীর পল্লবীতে বিএনপির ঢাকা মহানগর উত্তর শাখার সমাবেশে হামলার অভিযোগে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের নামে করা মামলার আবেদন খারিজ করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেন এই আদেশ দেন।

ওই আদালতের বেঞ্চ সহকারী আতিকুর রহমান এ তথ্য জানান।

এর আগে, এদিন সকালে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ২০ জনের নামোল্লেখ করে আরও ৪/৫শ জন অজ্ঞাতপরিচয় নেতাকর্মীর নামে মামলার আবেদন করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সেক্রেটারি মো. ওমর ফারুক ফারুকী।

আদালত বাদীর জবানবন্দী গ্রহণ করে আবেদনের বিষয়ে পরে আদেশের জন্য রাখেন।

বাদীপক্ষে শুনানি করেন ঢাকা বারের সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার।

আবেদনে কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, আওয়ামী লীগের সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, আগা খান মিন্টু, এম এ মান্নান কচি, ইসমাইল হোসেন প্রমুখের নামোল্লেখ করে আরও ৪/৫শ জন অজ্ঞাতপরিচয় আসামি করার আর্জি জানানো হয়।

আবেদনে বলা হয়, গত ১৫ সেপ্টেম্বর মিরপুর পল্লবী জোনে ঢাকা মহানগর উত্তর বিএনপি শান্তিপূর্ণ সমাবেশ করে। সেখানে হঠাৎ কামাল আহমেদ মজুমদার, ইলিয়াস উদ্দিন মোল্লা, আগাখান মিন্টু, মাইনুল হোসেন খান নিখিল, এম এ মান্নান কচি, ইসমাইল হোসেনসহ ৪০০/৫০০ জন অজ্ঞাতপরিচয় আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের কর্মীরা অতর্কিত আক্রমণ করে করে শান্তিপূর্ণ সভাকে পণ্ড করে দেন।

এ সময় আসামিরা এবং বিভিন্ন অস্ত্রে সজ্জিত হয়ে হামলা করে বিএনপি ঢাকা মহানগর উত্তরের নেতাকর্মীদের মারাত্মক আহত ও জখম করে এবং হত্যার চেষ্টা করেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ