শিশুদের জন্য রেকর্ড গড়া বুট নিলামে তুললেন মেসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ এপ্রিল ২০২১, ১৯:৪৭

মানুষের কল্যানে বরাবরই পাশে দাঁড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। করোনার মাঝে নানাভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন। নিজের ক্লাব বার্সেলোনার আর্থিক সংকটেও পাশে দাঁড়িয়েছেন। এবার আরেকবার জনহিতকর কোনো কাজে অংশ নিলেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার। কাতালুনিয়ার অসুস্থ শিশুদের জন্য নিজের রেকর্ড গড়া বুটজোড়া নিলামে তুলেছেন আর্জেন্টাইন তারকা।

বার্সেলোনার হয়ে এই জুতা পরেই রেকর্ড ৬৪৪টি গোল করেছেন মেসি। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা জানিয়েছে, প্রাথমিকভাবে নিজের ওই বুটজোড়া কাতালুনিয়ার জাদুঘরে দিয়েছিলেন মেসি। পরে বার্সার ভল হেবরন ইউনিভার্সিটি হাসপাতালের ‘আর্টস অ্যান্ড হেল্থ’ প্রকল্পে সাহায্যের জন্য জুতাগুলো নিলামে তোলার সিদ্ধান্ত নেওয়া হয়। এই নিলাম থেকে প্রাপ্য অর্থ শিশু স্বাস্থ্য খাতে ব্যয় করা হবে।

মার্কার প্রতিবেদন অনুযায়ী, এই নিলাম নিয়ে মেসি বলেন, ‘একই ক্লাবের হয়ে রেকর্ড ৬৪৪ গোল করাটা আমাকে খুব আনন্দ দিয়েছে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো যে সব শিশুরা স্বাস্থ্য সমস্যায় ভুগছে, তাদেরকে কিছু ফিরিয়ে দিতে পারা। আশা করি, এ নিলাম তাদের মহান উদ্যোগে সহায়তা করবে। তাদের সহায়তার জন্য অনেক ধন্যবাদ। এটা আমার কাছে অনেক গুরুত্বপূর্ণ।'

অ্যাডিডাস নেমিজিজ মেসি ১৯—মডেলের এই বুটজোড়ায় মেসির স্বাক্ষর রয়েছে। তাঁর স্ত্রী রোকুজ্জো ও তিন সন্তানের নাম ও জন্মতারিখও লেখা আছে ওই বুটে।

গত বছর ২২ ডিসেম্বর লা লিগায় রিয়াল ভাইয়াদলিদের বিপক্ষে দলের ৩-০ ব্যবধানে জয়ের ম্যাচে গোল করেন মেসি। ছাড়িয়ে যান সান্তোসের হয়ে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের করা ৬৪৩ গোল। বর্তমানে এক ক্লাবের হয়ে সর্বোচ্চ গোল করার মালিক বার্সা তারকা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ