আজকের শিরোনাম :

দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জুলাই ২০২২, ০০:২০

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির পেটে গেছে। দ্বিতীয়টিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক নিকোলাস পুরান। এতে করে আগে ফিল্ডিং করতে হচ্ছে বাংলাদেশকে।

রোববার (৩ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় ম্যাচটি ডমিনিকার উইন্ডসর পার্কে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ তাদের একাদশে দুটি ও ওয়েস্ট ইন্ডিজ তাদের একাদশে একটি পরিবর্তন করেছে। মুনিম শাহরিয়ার ও নাসুম আহমেদের পরিবর্তে বাংলাদেশ দলে ঢুকেছেন তাসকিন আহমেদ ও মোসাদ্দেক হোসেন সৈকত। আর ওয়েস্ট ইন্ডিজ একাদশ থেকে বাদ পড়েছেন ডেভন থমাস। তার পরিবর্তে দলে ঢুকেছেন কিমো পল।

বৃষ্টির কারণে প্রথম টি-টোয়েন্টি পরিত্যক্ত ঘোষণা করা হয়। ডমিনিকার উইন্ডসর পার্কে বাংলাদেশ ১৩ ওভার ব্যাটিং করে ৮ ‍উইকেটে ১০৫ রান তোলার পর বৃষ্টি নামলে বন্ধ হয় ম্যাচ। এরপর খেলা আর নতুন করে শুরু হবে না জানিয়ে আম্পায়াররা পরিত্যক্ত ঘোষণা করেন। পাঁচ বছর পর প্রথম টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ম্যাচ মাঠে গড়ায় উইন্ডসর।

টোয়েন্টিতে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ এখন পর্যন্ত মোট ১৪বার মুখোমুখি হয়েছে। যেখানে ক্যারিবীয়দের সাত জয়ের বিপরিতে পাঁচটিতে জয় লাভ করে টাইগাররা। দুটি ম্যাচের রেজাল্ট হয়নি।

ক্যারিবিয়দের ঘরের মাটিতে কখনো তাদের হারাতে পারেনি টাইগাররা। বাংলাদেশ যে ৫ ম্যাচ জিতেছে তার ২টি মিরপুরে আর তিন সাফল্য নিরপেক্ষ ভেন্যুতে। সিরিজের পরিসংখ্যানটাও প্রায় সমান। ৬ সিরিজে ৩টি জিতেছে ক্যারিবিয়রা ২টি বাংলাদেশের ড্র্র হয়েছে একটি।

বাংলাদেশ দল
এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, লিটন দাস, মাহমুদউল্লাহ (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত, আফিফ হোসেন, নুরুল হাসান (উইকেটরক্ষক), মেহেদী হাসান, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

ওয়েস্ট ইন্ডিজ দল
কাইল মায়ার্স, ব্রান্ডন কিং, শামারাহ ব্রুকস, নিকোলাস পুরান (অধিনায়ক), রোভম্যান পাওয়েল, কিমো পল, ওডেন স্মিথ, রোমারিও শেফার্ড, আকিল হোসেন, ওবেদ ম্যাককয় ও হেইডেন ওয়ালশ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ