জোড়া গোল ও জয় দিয়ে অভিষেক রাঙালেন হাল্যান্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২২, ০০:৫০

ভালোভাবেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ওয়েস্টহ্যামকে তাদেরই ঘরের মাঠে ০-২ গোলে পরাজিত করেছে পেপ গার্দিওলার দল। দলের হয়ে দুটি গোলই করেছেন বরুশিয়া ডর্টমুন্ড থেকে উড়িয়ে আনা নতুন সাইনিং আরলিং হাল্যান্ড। অভিষেক ম্যাচেই জোড়া গোল করে নিজের জাত চিনিয়েছেন নরওয়েজিয়ান এই সুপারস্টার। ম্যানসিটির জয়ের নায়ক হাল্যান্ড দুই অর্ধে একটি করে গোল করেন।

গত সপ্তাহে সিটির হয়ে প্রতিযোগিতামূলক ফুটবলে অভিষেক হয় হাল্যান্ডের। কমিউনিটি শিল্ডে লিভারপুলের বিপক্ষে ম্যাচে নিজের ছায়া হয়ে ছিলেন হাল্যান্ড। তবে স্বরূপে ফিরতে বেশি সময় নিলেন না ২২ বছর বয়সী তারকা।

নিজেদের মাঠে ওয়েস্ট হ্যাম ম্যাচের শুরুটা ভালো করে। তৃতীয় মিনিটেই দারুণ একটি সুযোগ পায়, তবে সতীর্থের ক্রসে মাইকেল আন্তোনিওর হেড ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। পরের মিনিটে প্রথম সুযোগ পায় বল দখলে একচেটিয়া আধিপত্য করা সিটি। জোয়াও কানসেলোর পাসে ডি-বক্সের সামনে থেকে কেভিন ডি ব্রুইনার শট বাইরে যায়। ছয় মিনিট পর ফিল ফোডেনের পাসে কাছ থেকে হাল্যান্ডের প্রচেষ্টাও লক্ষ্যে থাকেনি।

ম্যাচের ৩৬তম মিনিটে বল নিয়ে এগিয়ে যাচ্ছিলেন হাল্যান্ড। বাধা দিতে বেরিয়ে এসে তাকে ফেলে দেন ওয়েস্ট হামের বদলি গোলরক্ষক আরেওলা। এর আগেই চোট পেয়ে মাঠ ছাড়তে হয় ওয়েস্ট হামের ১ নম্বর গোলরক্ষক ফ্যাবিয়ানস্কিকে। যার ফলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে প্রিমিয়ার লিগে গোলের খাতা খোলেন হাল্যান্ড।

প্রিমিয়ার লিগ ইতিহাসে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে অভিষেকে পেনাল্টি আদায় এবং সেটি থেকে গোল করলেন হাল্যান্ড। ২০১৬ সালের এপ্রিলে চেলসির হয়ে অ্যাস্টন ভিলার বিপক্ষে এই কীর্তি গড়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড আলেসান্দ্রে পাতো।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ