শেষ ম্যাচে ইতিহাস গড়া জয় ভারতের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২২, ০৯:২৪

সিরিজ নিশ্চিত হয়েছিল আগেই। তাই শেষ ম্যাচে অধিনায়ক রোহিত শর্মাসহ চার ক্রিকেটারকে বিশ্রাম দিয়েছিল ভারত। তবু জয় পেতে কোনো সমস্যা হয়নি। উল্টো ইতিহাস গড়েছে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বাধীন দল।

ফ্লোরিডার লডারহিলে রোববার রাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পঞ্চম ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে ৮৮ রানের বিশাল ব্যবধানে জিতেছে ভারত। ক্যারিবীয়দের মাত্র ১০০ রানে গুটিয়ে দেওয়ার পথে কুড়ি ওভারের ক্রিকেটে প্রথমবারের মতো প্রতিপক্ষের দশ উইকেটের সবগুলো শিকার করেছেন স্পিনাররা।

আগে ব্যাট করা ভারতের সংগ্রহ ছিল ৭ উইকেটে ১৮৮ রান। জবাবে ওয়েস্ট ইন্ডিজ ১৫.৪ ওভারে ১০০ রানেই গুটিয়ে গেছে। ভারতের পক্ষে রবি বিষ্ণুই ৪, কুলদীপ যাদব ৩ ও ম্যাচসেরা অক্ষর প্যাটেল নিয়েছেন ৩ উইকেট। এই তিন স্পিনার মিলেই গড়লেন ইতিহাস।

বড় লক্ষ্য তাড়া করতে নামা ক্যারিবীয়দের শুরুতেই মেরুদণ্ড ভেঙে দেওয়ার কাজটি করেন অক্ষর। পাওয়ার প্লে'র মধ্যে ৩ উইকেট তুলে নেন তিনি। সেখান থেকে আর ঘুরে দাঁড়ানো সম্ভব হয়নি স্বাগতিকদের।

তবু শিমরন হেটমায়ারের ৩৫ বলে ৫৬ রানের ইনিংসে খানিক প্রতিরোধ গড়েছিল ওয়েস্ট ইন্ডিজ। একপর্যায়ে ১১ ওভারে ৪ উইকেটে ৭৯ ছিল তাদের সংগ্রহ। সেখান থেকে পরের ২৮ বলে মাত্র ২১ রান তুলতে বাকি সব উইকেট হারায় ক্যারিবীয়রা।

এর আগে ভারতকে ১৮৮ রানে পৌঁছে দেওয়ার বড় কৃতিত্ব শ্রেয়াস আইয়ারের। তার ব্যাট থেকে আসে ৪০ বলে ৬৪ রান। এছাড়া দীপক হুদা ২৫ বলে ৩৮ ও অধিনায়ক পান্ডিয়া ১৬ বলে ২৮ রানের ক্যামিও ইনিংস খেলেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ