ভারতকে হারিয়ে কমনওয়েলথ গেমসের সোনা জিতল অস্ট্রেলিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ আগস্ট ২০২২, ১৫:৪৬

নারী ক্রিকেটে অস্ট্রেলিয়ার জয়রথ ছুটছেই। শেষ টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপে শিরোপা জিতেছিল তাঁরা। এবার বার্মিংহামের কমনওয়েলথ গেমসেও চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার নারীরা। ফাইনালে ভারতকে ৯ রানে হারিয়ে সোনা জিতেছে তাঁরা। 

ভারতের চিত্রটা আবার বিপরীত। চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে খেলতে নেমে বারবার ধাক্কা খাচ্ছে অস্ট্রেলিয়ার কাছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এবার কমনওয়েলথ গেমসের ফাইনালেও তাঁদের কাছে হারল ভারতের নারী দল। ১৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভারতের নারীরা জয়ের কাছাকাছি ছিল। শেষ ৩০ বলে তাঁদের দরকার ৪৪ রান হাতে ছিল ৭ উইকেট। অ্যাশলি গার্ডনারের পরপর দুই বলে পূজা ভাস্ত্রেকর ১ ও অধিনায়ক হারমিনপ্রীত কৌর ৬৫ রান করে আউট হলে ম্যাচ জয়ের আশা শেষ হয় ভারতীয়দের। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় ভারত। শেষপর্যন্ত তিন বল বাকি থাকতেই ১৫২ রানে অলআউট হয় হারমিনপ্রীতের দল ।  

এজবাস্টনে টস জিতে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়া রান তোলে ৮ উইকেটে ১৬১ রান। দলের সর্বোচ্চ রান করেন ওপেনার বেথ মুনি ৪১ বলে ৬১ রান। অস্ট্রেলিয়ার হয়ে বোলিংয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেওয়া গার্ডনার ব্যাটিংয়েও দারুণ অবদান রেখেছেন। এই অলরাউন্ডার ১৫ বলে ২৫ রান করেছেন।
 

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ