কমনওয়েলথ গেমস থেকে পাকিস্তানের দুই বক্সার উধাও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ আগস্ট ২০২২, ১৪:০০

বার্মিংহ্যামে কমনওয়েলথ গেমসে অংশ নিতে ইংল্যান্ড থেকে উধাও হয়ে গেছেন পাকিস্তানের দুই খেলোয়াড়। গেমস শেষ হওয়ার পর থেকেই তাদের পাওয়া যাচ্ছে। 

ডনের প্রতিবেদনে অবশ্য তাদের ‘নিখোঁজ’ বলা হচ্ছে।

পাকিস্তানের জাতীয় ফেডারেশনের বরাতে পত্রিকাটি জানিয়েছে, নিখোঁজ দুই খেলোয়াড় বক্সিং ইভেন্টে পাকিস্তানের হয়ে কমনওয়েলথ গেমসে গিয়েছিলেন। ইংল্যান্ড থেকে নিখোঁজ হয়েছেন এ দুই বক্সার। 

পাকিস্তান বক্সিং ফেডারেশন (পিবিএফ) সচিব নাসের তাং জানিয়েছেন, এ দুই বক্সারের নাম সুলেমান বালুচ ও নাজিরুল্লাহ দল।  গেমস শেষে ইসলামাবাদে রওনা দেওয়ার কয়েক ঘণ্টা আগে নিখোঁজ হয়ে যান তারা।  

এই দুই বক্সারের পাসপোর্টসহ ভ্রমণের নথিগুলো এখনো ফেডারেশনের কর্মকর্তাদের কাছে রয়েছে। সেসব নথির তথ্যাদি যুক্তরাজ্য ও লন্ডনের পাকিস্তান হাইকমিশনে দেওয়া হয়েছে। 

এদিকে নিখোঁজ বক্সারদের ঘটনার তদন্তে চার সদস্যের একটি কমিটি গঠন করেছে পাকিস্তান অলিম্পিক অ্যাসোসিয়েশন (পিওএ)।

বিষয়টি নিয়ে অবশ্য দুশ্চিন্তা করছেন না তারা। কারণ দেশের বাইরে গিয়ে পাকিস্তানি অ্যাথলেটদের এভাবে পালিয়ে যাওয়া নতুন কিছু নয়। গত জুন মাসে হাঙ্গেরিতে ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নিতে গিয়ে পালিয়ে যান দেশটির জাতীয় সাঁতারু ফাইজান আকবর। 

এবারের কমনওয়েলথ গেমসে বক্সিংয়ে কোনো পদক পায়নি পাকিস্তান। ভারোত্তোলন এবং জ্যাভলিন থ্রোতে দুটি স্বর্ণসহ এই গেমসে আটটি পদক পেয়েছে পাকিস্তান।

এবিএন/এসএ/জসিম

এই বিভাগের আরো সংবাদ