‘দেশের হয়ে খেলার জন্য কারও হাত-পা ধরার প্রয়োজন নেই’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ আগস্ট ২০২২, ০০:১৫

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গে আর পাওয়া যায়নি আন্দ্রে রাসেল ও সুনিল নারিনকে। ঘরের মাঠে সদ্য শেষ হওয়া ভারতের বিপক্ষেও ছিলেন না তারা। খেলেননি নিউজিল্যান্ড কিংবা বাংলাদেশের বিপক্ষে সিরিজও। নিজ দেশের হয়ে না খেলে নারিনের সঙ্গে দ্য হান্ড্রেড মাতাচ্ছেন রাসেল। উইন্ডিজ দলের এমন পরিস্থিতিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল গোছানো নিয়ে বিপদে পড়ে গেছে টিম ম্যানেজম্যান্ট।

এ বিষয়ে প্রধান নির্বাচক ডেসমন্ড হেইন্স বলেন, আমি যা বুঝতে পারছি তার জাতীয় দলে খেলার কোন ইচ্ছে নেই। নিজেই নিজেকে দূরে রেখেছে। সবাইকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে দেখতে ভালোবাসি। ছেলেরা সবাই নিজেদের এভেইলেবল রাখলে আমার ভালো লাগে।

বুধবার (১০ জুলাই) ক্রিকেট ভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনের এক প্রতিবেদনে এমন তথ্য প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে জানা গেছে, টি-টোয়েন্টি বিশ্বকাপে আন্দ্রে রাসেল ও সুনিল নারিনের না থাকার বিষয় সামনে আসার পর এভিন লুইস ও ওশান থমাস ফিটনেস টেস্ট দিতেই হাজির হননি। চোট সমস্যায় নেই শেলডন কটরেল ও রস্টোন চেজ, ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি নিয়েছেন ফাবিয়ান অ্যালেন।

এই প্রসঙ্গে হেড কোচ সিমন্স বলেন, ক্রিকেটারদের এমন আচরণ খুবই কষ্ট দেয়। তবে মেনে নেওয়া ছাড়া কোন উপায়ও নেই। আমার মনে হয় না, নিজের দেশের হয়ে খেলার জন্য তাদের হাত-পা ধরার প্রয়োজন রয়েছে।

সিমন্স আরও বলেন, আপনি যদি ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করতে চান, তাহলে অবশ্যই নিজেকে প্রস্তুত রাখবেন। এখন জীবন বদলে গেছে। যার সুবাদে সবার সামনেই বিভিন্ন জায়গায় যাওয়ার সুযোগ রয়েছে। সেক্ষেত্রে কেউ ওয়েস্ট ইন্ডিজের আগে অন্য কিছু বেছে নিলে তো আর কিছু বলার থাকে না।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ