ফের ইনস্টাগ্রামে বিভ্রাট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুলাই ২০২২, ১৫:৫৪

কয়েক দিন আগে বেশ কয়েক ঘণ্টা বন্ধ ছিল ইনস্টাগ্রাম। শুক্রবার ফের বিশ্বব্যাপী স্তব্ধ সেবাটি। ব্যবহারকারীরা সেবাটিতে লগইন করতে ভোগান্তিতে পড়ছিলেন। তারা টুইটারে এ বিষয়ে ক্ষোভও প্রকাশ করেছেন।

ওয়েবসাইট মনিটরিং সাইট ডাউনডিটেক্টর শুক্রবার ইনস্টাগ্রাম সেবায় বিভ্রাটের বিষয়টি নিশ্চিত করেছে। রিপোর্টে জানা গেছে, বিগত ২৪ ঘণ্টা ধরের লগইনে গ্রাহকদের সমস্যা হচ্ছে। প্রায় ৪৪ শতাংশ গ্রাহক লগইন করার সময় সমস্যার সম্মুখীন হয়েছেন বলে রিপোর্টে জানানো হয়েছে। এ ছাড়া ৩৭ শতাংশ ইনস্টাগ্রাম গ্রাহক পরিষেবা ব্যবহারের সময় সমস্যার সম্মুখীন হয়েছেন।

রিপোর্টে জানানো হয়েছে, সারাদিন ধরে প্ল্যাটফর্মে সমস্যা চলতেই থাকে। কিন্তু এই সংখ্যা হঠাৎ বেড়ে গেলে রিপোর্ট প্রকাশ করে ডাউনডিটেক্টর। ইনস্টাগ্রামের সেবা ব্যাহত হওয়ার পরেই টুইটারে গিয়ে নিজেদের ক্ষোভের কথা জানাতে শুরু করেন গ্রাহকরা। সেখানে #ওহংঃধমৎধসউড়হি ট্রেন্ড করতে শুরু করে। শুরু হয় মিমের বন্যা।

জুলাই মাসে এই নিয়ে দ্বিতীয়বার ইনস্টাগ্রাম পরিষেবা বন্ধ হয়েছে। মাসের প্রথম সপ্তাহে সমস্যার সম্মুখীন হয়েছিলেন গ্রাহকরা। সেদিনও বিশ্বব্যাপী দীর্ঘ সময়ের জন্য স্তব্ধ হয়ে গিয়েছিল সেবাটি।

এবিএন/এসএ/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ