সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় ১০.৪ ডিগ্রি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২২, ১২:০৯

পশ্চিম ও উত্তর দিক থেকে বয়ে আসা হিমেল হাওয়ায় কাবু হয়ে পড়েছে উত্তরের জেলা পঞ্চগড়ের বাসিন্দারা। সকাল থেকে চলছে সূর্যের লুকোচুরি খেলা। আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে পঞ্চগড়ের তেঁতুলিয়ায়। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সকাল ৯টায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা। শৈত্যপ্রবাহের ফলে ভোগান্তিতে পড়েছে দিনমজুর ও খেটে খাওয়া গরিব অসহায় মানুষ।
 
আবহাওয়া দফতর বলছে, গত কয়েকদিন ধরে পশ্চিম ও উত্তর দিক থেকে বয়ে যাচ্ছে হিমেল বাতাস। অন্যদিকে চলছে সূর্যের লুকোচুরি। ফলে জেলায় তাপমাত্রা উঠানামা করছে। রাত থেকে সকাল পর্যন্ত কনকনে শীতে মানুষ জবুথবু হয়ে পড়েছে। অন্যদিকে দিনের বেলা সূর্যের মুখ দেখা গেলেও উত্তাপ মিলছে না। বেলা গড়িয়ে পড়লে শীতের প্রকোপও বেড়ে যাচ্ছে। রাতে ঝরছে কুয়াশা বৃষ্টি।

মঙ্গলবার সকালে সূর্যের মুখ দেখা গেলেও কিছুক্ষণ পর মেঘে ঢাকা পড়ে। এর পর আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়েছে। তীব্র হিম বাতাসে মানুষ গরম কাপড় পরে জরুরি প্রয়োজনে বের হচ্ছে। 

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ জানান, মঙ্গলবার সকাল ৯টায় তেঁতুলিয়ায় ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। যা সারাদেশের সর্বনিম্ন তাপমাত্রা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ